স্টাফ রিপোর্টার : দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্তসহ দুই জনের বিরুদ্ধে মানহানির অভিযোগ এনে আদালতে একটি মামলা করা হয়েছে। অপরজন হলেন রাজশাহী জেলার ভোরের কাগজের প্রতিবেদক সাইদুর রহমান।

মঙ্গলবার ঢাকার মহানগর হাকিম সাদবীর ইয়াসির চৌধুরীর আদালতে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির নেতা কিশোর রায় বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

বিচারক মামলাটিতে বাদীর জবানবন্দি শুনে পল্টন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে আগামী ২১ আগস্টের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

আরজিতে বলা হয়, গত ১৪ জুলাই দৈনিক ভোরের কাগজ পত্রিকায় ‘বাদশাকে নিয়ে রাজশাহী ১৪ দলে টানাপড়েন’ শীর্ষক একটি প্রতিবেদনে বলা হয়, জঙ্গিবিরোধী সমাবেশে যাচ্ছে না আওয়ামী লীগ।

প্রতিবেদনে আরো বলা হয়, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপিকে নিয়ে রাজশাহী ১৪ দলে টানাপড়েন শুরু হয়েছে। বাদশা দলীয় অনুষ্ঠানে বলেছেন, ‘আওয়ামী লীগ দুর্বৃত্তায়ন ও লুটপাটে ভেসে গেছে।’

বাদশার এই বক্তব্যে আওয়ামী লীগ নেতারা চরম ক্ষুব্ধ। এ কারণে বাদশার নেতৃত্বে জঙ্গিবাদবিরোধী সমাবেশে যাচ্ছেন না আওয়ামী লীগ নেতারা। তাঁর বিরুদ্ধে কেন্দ্রীয় ফোরামে অভিযোগ করবেন নেতারা।

প্রতিবেদনটির একটি প্যারায় ‘রাজশাহী বার্তা’ কার্যালয় দখল করে পার্টি কার্যালয় বানানোর অভিযোগ করা হয়। যে পার্টি একটি কার্যালয় স্থাপন করতে পারে না সেই পার্টির নেতার মুখে আওয়ামী লীগের বিরুদ্ধে লুটপাটের অভিযোগ শোভা পায় না বলে উল্লেখ করা হয়।

আরজিতে আরো বলা হয়, সাইদুর রহমান এবং শ্যামল দত্ত পরস্পর যোগসাজশে হলুদ সাংবাদিকতার আশ্রয় গ্রহণ করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে অন্যায় উৎকোচের মাধ্যমে কোনো কোনো অসাধু রাজনৈতিক ব্যক্তিদের উচ্চাকাঙ্ক্ষা বাস্তবায়নের জন্য বাদশার মানহানি ঘটিয়ে ১৪ দলে ভাবমূর্তি ক্ষুণ্ণ করেছেন।

বাদী আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেছেন। বাদীপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট জাহেদুল ইসলাম কোয়েল।

(ওএস/এএস/জুলাই ১৯, ২০১৬)