নওগাঁ প্রতিনিধি : “কিশোরীদের জন্য বিনিয়োগ আগামী প্রজন্মের সুরক্ষা”এই প্রতিপাদ্য নিয়ে শোভাযাত্রা, আলোচনা ও সনদপত্র বিতরনীর মধ্যে দিয়ে নওগাঁয় বিশ্ব জনসংখা দিবস পালিত হয়েছে।

বৃহষ্পতিবার সকালে সার্কিট হাউজ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। শোভাযাত্রার উদ্ধোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক ড. মোঃ আমিনুর রহমান।

জেলা প্রশাসন ও জেলা পরিবার পরিকল্পনা এর আয়োজন করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে অলোচনা সভা অনুষ্ঠিত হয়। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছাঃ মাজেদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আ,ত,ম আব্দুলাহেল বাকী, সিভিল সার্জন ডঃ এ,কে,এম মোজাহার হোসেন বুলবুল, ডেপুটি সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, সহকারী পুলিশ সুপার মহসিন, পরিবার পরিকল্পনা বিভাগের মেডিক্যাল অফিসার ডাঃ কামরুল আহসান টিপু প্রমুখ বক্তব্য রাখেন। পরে প্রধান অতিথি জেলার শ্রেষ্ঠ পরিবার কল্যান সহকারী, শ্রেষ্ঠ পরিদর্শিকা, শ্রেষ্ট ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান কেন্দ্র, শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ ও শ্রেষ্ঠ বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থার নিকট ক্রেষ্ট ও সনদপত্র বিতরন করেন।

(বিএম/এএস/জুলাই ২১, ২০১৬)