বান্দরবান প্রতিনিধি :বান্দরবানে পার্বত্য বিষয়ক মন্ত্রণালয় ও সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের উদ্যোগে ক্যান্সার, কিডনি, লিভার সিরোসিস রোগে আক্রান্ত রোগীদের এককালিন এবং জেলার ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান এবং স্বেচ্চাসেবী সংগঠনের মাঝে চেক বিতরণ করা হয়েছে। আজ সকালে পার্বত্য প্রতিমন্ত্রীর বাসভবনে এ সব সংস্থা ও ব্যক্তির বিপরীতে প্রায় ১৬ লক্ষ টাকার চেক বিতরণ করা হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এ সময় আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাস, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক হারুনর রশিদ, বান্দরবান পৌরসভার মেয়র ইসলাম বেবী, উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, অতিরিক্ত পুলিশ সুপার অনির্বান চাকমা, জেলা পরিষদ সদস্য কাঞ্চনজয় তংচংঙ্গ্যা, লক্ষিপদ দাস, মোজ্জাম্মেল হক বাহাদুর, থোয়াই হ্লা মং মারমা, সিং ইয়ং ¤্রাে, ফিলিপ ত্রিপুরা, মোঃ মোস্তফা, বান্দরবান সমাজ সেবা বিভাগের উপ পরিচালক কিরণ শংকর বিশ্বাসসহ ধর্মীয় গুরু, শিক্ষা ও স্বেবচ্ছাসেবী প্রতিষ্ঠানের প্রধানরা উপস্থিত ছিলেন।

সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ক্যানসার, কিডনিসহ বিভিন্ন কঠিন রোগে আক্রান্ত ৯ জনকে এককালিন অনুদান ৪ লক্ষ ৫০ হাজার টাকা, পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের অনুদান ৭০টি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ১১ লক্ষ ৪০ হাজার টাকা এবং জেলা প্রশাসনের উদ্যোগে শিক্ষাসহ ব্যক্তি পর্যায়ে ৩৯ জনকে ১ লক্ষ ৯৫ হাজার টাকার অনুদান দেয়া হয়।

চেক বিতরণ অনুষ্ঠানে বীর বাহাদুর বলেন, ভিক্ষুক জাতীকে মানুষ পছন্দ করে না। সমাজের কাছে তাদের সব সময় মাথা নীচু করে থাকতে হয়। প্রতি বছর এত ভিজিডি, ভিজিএফ এবং লক্ষ লক্ষ টাকার অনুদান দেয়া হয়। তার পরও অভাব শেষ হয় না। যারা পায় তারা আবারো লাইনে দাড়িয়ে থাকে। এ বিষয়ে তিনি বলেন, যাদেরকে যে কাজের জন্য এই আনুদান দেয়া হচ্ছে তারা যেন সেই কাজে ব্যবহার করে। এ ব্যাপারে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের মনিটরিং করার নির্দেশ দেন।



(এএফবি/এস/জুলাই ২২,২০১৬)