নওগাঁ প্রতিনিধি : শুক্রবার বেলা ১১টায় নওগাঁয় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। শহরের প্যারীমোহন সাধারণ গ্রন্থাগারের দোতলায় নওগাঁ জেলা কমিটির উদ্যোগে দিনব্যাপী এ সভা অনুষ্ঠিত হয়।

আগামী ২৮-৩১ অক্টোবর ঢাকায় অনুষ্ঠিতব্য পার্টির একাদশ কংগ্রেসকে সামনে রেখে আয়োজিত সাধারণ সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) সাবেক সহ-সভাপতি (ভিপি) কমরেড রাগিব আহসান মুন্না। আগামী একাদশ কংগ্রেসে উত্থাপনের জন্য গত ২২-২৩ জুন পার্টির কেন্দ্রীয় কমিটির সভায় গৃহিত রাজনৈতিক প্রস্তাব (খসড়া) পাঠ করেন জেলা সম্পাদক মন্ডলীর সদস্য শফিকুল ইসলাম ও জেলা কমিটির সংগঠক মোমিনুল ইসলাম স্বপন।

কেন্দ্রীয় কমিটির প্রতিনিধি হিসেবে রাজনৈতিক প্রস্তাবের (খসড়া) ওপর আলোচনাকালে রাগিব আহসান মুন্না বলেন, দেশের এই সঙ্কটময় সময়ে কমিউনিস্ট পার্টি সকল দেশপ্রেমিক জনগণকে সাম্রাজ্যবাদ, লুটপাটতন্ত্র, সাম্প্রদায়িকতা, গণতন্ত্রহীনতার বিরুদ্ধে এবং রুটি-রুজি, ভাত-কাপড়ের দাবি আদায়ের জন্য তীব্র গণসংগ্রাম গড়ে তোলার আহ্বান জানাচ্ছে। এই সংগ্রামে সাফল্যের স্বার্থে কমিউনিস্ট পার্টিকে শক্তিশালী করার জন্য এবং বিকল্প গড়ে তোলার প্রচেষ্টাকে সর্বোতভাবে সাহায্য করার জন্যও দেশবাসীর প্রতি পার্টি উদাত্ত আহ্বান জানাচ্ছে।

পার্টির জেলা কমিটির সভাপতি কমরেড প্রদ্যুত ফৌজদারের সভাপতিত্বে সাধারণ সভায় আলোচনায় অংশ নেন জেলা কমিটির সাধারণ সম্পাদক কমরেড মহসীন রেজা। অনুষ্ঠানে জেলা পার্টির সকল উপজেলা ও শাখা থেকে ৬০ জন সদস্য ও প্রার্থী সদস্য উপস্থিত ছিলেন।




(বিএম/এস/জুলাই ২৩,২০১৬)