স্টাফ রিপোর্টার : নারায়ণগঞ্জের সাত খুনের ঘটনায় কর্নেল জিয়াসহ সকল অপরাধীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছে বিএনপি।

সোমবার গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে দলের যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এ দাবি জানিয়েছেন।

রিজভী বলেন, নৃশংস হত্যাকান্ডের সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে র‌্যাবের সাবেক দুই কর্মকর্তা মেজর আরিফ ও নৌবাহিনী কর্মকর্তা এম এম রানা জবানবন্দি দিয়েছেন। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, হত্যাকাণ্ডে র‌্যাব সদর দপ্তরের উর্দ্ধতন কর্মকর্তা কর্নেল জিয়াউল হাসান এবং আওয়ামী লীগের বিতর্কিত নেতা ও নারায়ণগঞ্জের কথিত একজন গডফাদার জড়িত ছিল। কিন্তু এখনো পর্যন্ত ওই দুইজনকে গ্রেপ্তার না করা হচ্ছে না।

তিনি বলেন, নারায়ণগঞ্জ হত্যাকাণ্ডের সঙ্গে যাদের নাম এসেছে তাদের গ্রেপ্তার না করা ন্যায় বিচারকে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণ ও রাষ্ট্রকে ব্যর্থ করে দেয়ার ষড়যন্ত্র ছাড়া আর কিছু নয়। ন্যায় বিচারের স্বার্থে কর্নেল জিয়াসহ সকল অপরাধীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

বিজ্ঞপ্তিতে বিএনপির এই নেতা বলেন, নেতৃত্ব ও ক্ষমতা হারানোর ভয়ে শেখ হাসিনা আরো বেশি নিষ্ঠুর ও অত্যাচারী হয়ে উঠেছেন। দেশের ক্রমবর্ধমান সংকট, জনগণের সংগঠিত ক্ষোভ ও আন্দোলনে, নিজের আকাশচুম্বী ক্ষমতাপ্রীতিতে-দেশে দেশে স্বৈরতান্ত্রিক শাসকরা যা করেন এখন তিনি তাই করছেন।

রিজভী আরো বলেন, এতো অভিযোগ থাকার পরও কেনো বিরোধী দলের অসংখ্য নেতা-কর্মী ও সাধারণ মানুষকে গুম, অপহরণ ও বিচারবহির্ভূত হত্যাকা-ের মহানায়ক র‌্যাবের সহ-অধিনায়ক কর্নেল জিয়াউল হাসানকে গ্রেপ্তার করা হচ্ছে না। অবিলম্বে জিয়াউল হাসানসহ সকল গডফাদারদের বিচারের মুখোমূখি করার দাবি জানান তিনি।

(ওএস/এটিআর/জুন ০৯, ২০১৪)