নাটোর প্রতিনিধি : দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া সোমবার নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের প্রথম নির্বাচন শান্তিপুর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ৪৬ টি কেন্দ্রে একটানা ভোট গ্রহন করা হয়। নির্বাচনকে অবাধ ও সুষ্ঠ করতে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয় চার স্তরের নিরাপত্তা ব্যাবস্থা। সেনা বাহিনী,র‌্যাব,বিজিপি ও পুলিশের পাশাপাশি  ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে ১২ টি মোবাইল টিম কাজ করে। তবে দু’একটি কেন্দ্রে বিশৃংখলা সৃষ্টির অভিযোগে আওয়ামীলীগ কর্মী জিয়া,শাহাজালাল দেওয়ান,আব্দুল আজিজ,সোহেল রানা ,আবুল কালাম আজাদ,সোহাগ,ফকরুদ্দিন ফুটু ও আবু বক্কর সিদ্দিীক সাগর নামে ৮ জনকে আটক করেছে আইন শৃংখলা বাহিনী।

আটককৃতদের মধ্যে জিয়া,শাহাজালাল দেওয়ান,আব্দুল আজিজ,সোহেল রানা ও আবুল কালাম আজাদকে ভ্রাম্যমান আদালত ১ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ৭ দিনের কারাদন্ডের আদেশ দেয়। অপরদিকে রোববার রাতে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে খাজুরিয়ায় ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুর রহিম, ইউনিয়ন যুবদল সভাপতি মাহবুবুর রহামান, বিএনপি কর্মী জিল্লুর,সাইফুল ও আহসানকে আটক করে পুলিশ ।

নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, আটক ৫ জনকে নাশকতা সৃষ্টির চেষ্টার অভিযোগে আটক করা হয়।

উল্লেখ্য, ৫টি ইউনিয়ন ও ১ টি পৌরসভা নিয়ে গঠিত নলডাঙ্গা উপজেলা পরিষদের প্রথম নির্বাচনে চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত দু’জন করে প্রার্থী সহ ৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই দু’টি দলের বাহিরে ভাইস চেয়ারম্যান পদে দু’জন স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। চেয়ারম্যান পদে আওয়ামীলীগের এসএম ফিরোজ ও বিএনপির শাখাওয়াৎ হোসেন প্রতিদ্বন্দ্বিতা করেন। এছাড়া পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের আক্তার হোসেন, ১৮ দল সমর্থিত জামায়াতের জিয়াউল হক জিয়া, স্বতন্ত্র প্রাথী বাবলু প্রামানিক ও রিয়াজুল ইসলাম এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আওয়ামীলীগের আঞ্জুয়ারা পারভিন রতœ ও বিএনপির মহুয়া পারভিন লিপি প্রতিদ্বন্দ্বিতা করেন। মোট ৯২ হাজার ৭৪৫জন ভোটার তাদের ভোট প্রদান করেন। মোট ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৪৬ হাজার ৩২০ জন এবং মহিলা ভোটার ৪৬ হাজার ৪২৫ জন।


(এমআর/অ/জুন ০৯, ২০১৪)