সাতক্ষীরা প্রতিনিধি : ‘বাঘ হত্যা দুরের কথা আমি জীবনে সুন্দরবনের একটি পাখিও শিকার করিনি’ বলে দাবি করেছেন সাতক্ষীরা ৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার।

তিনি বলেন এই মিথ্যা প্রচার দিয়ে তার ও সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার চেষ্টা করা হয়েছে। তিনি সংবাদপত্রে তাকে জড়িয়ে প্রকাশিত রিপোর্টটি প্রত্যাখ্যান করে বলেন এর পেছনে একটি স্বার্থান্বেষী মহলের হাত রয়েছে।

এসএম জগলুল হায়দার ২৯ জুলাইয়ের দৈনিক প্রথম আলো পত্রিকায় তাকে নিয়ে প্রকাশিত রিপোর্টের প্রতিবাদ জানাতে শুক্রবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম , যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রথম আলো পত্রিকার উদ্ধৃতি দিয়ে তিনি বলেন প্রকাশিত প্রতিবেদনে ইন্টারপোলের বরাত দিয়ে বাঘ হত্যা এবং ডাকাত দলগুলিকে অস্ত্র সরবরাহকারী ৩২ ব্যক্তির মধ্যে তার নাম উল্লেখ করা হয়েছে। তিনি রিপোর্টটি প্রত্যাখ্যান করে এর প্রতিবাদ জানান ।

তিনি বলেন তিনি বিশ্ব ঐতিহ্য সুন্দরবনের সম্পদ ও বাঘসহ প্রাণিকুল রক্ষায় কাজ করে যাচ্ছেন। এছাড়া জলদস্যুদের বিপক্ষে তিনি কঠোর অবস্থান নিয়েছেন। অথচ বিরোধী ও প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক মহল এই মিথ্যা তথ্য সরবরাহ করে তার ও সরকারের ভাবমূর্তি বিনষ্ট করার অপচেষ্টা চালিয়েছে। তিনি এর নিন্দা ও প্রতিবাদ জানান ।



(আরএনকে/এস/জুলাই ২৯,২০১৬)