সাতক্ষীরা প্রতিনিধি :বিদেশীরা যাতে এ দেশে বিনিয়োগ না করতে পারে সেজন্য স্বাধীনতার বিরোধী শক্তি পরিকল্পিতভাবে আইএস এর নামে দেশ জুড়ে জঙ্গি ও সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। এরই অংশ হিসেবে তারা গত পহেলা জুলাই গুলশানে ১৭ জন বিদেশীসহ ২২ জনকে হত্যা করেছে।

পরদিন তারা সাতক্ষীরার ব্রহ্মরাজপুর শ্রী শ্রী রাধা গোবিন্দ মন্দিরের পুরোহিত ভবসিন্ধু বরকে কুপিয়ে ও পিটিয়ে হত্যার চেষ্টা চালিয়েছে। ৭ জুলাই কিশোরগঞ্জের শোলাকিয়া ময়দানে তারা ঈদের জামায়াতের মাঠে সন্ত্রাসী হামলা চালিয়েছে। বড় ধরণের পরিকল্পনার আগেই গত ২৬ জুলাই ঢাকার কল্যাণপুরে প্রশাসনের সঙ্গে সংঘর্ষে নয়জন জঙ্গী মারা গেছে। এ পর্যন্ত নিহত জঙ্গীদের মধ্যে তিনজনই সাতক্ষীরার। এটা যথেষ্ট উদ্বেগজনক। এ ছাড়া দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার নামে পাবনা, ঝিনাইদহ ও সাতক্ষীরাসহ দেশের বিভিন্ন স্থানে পুরোহিত, ধর্মযাজক, সেবাইত ও চিকিৎসককে বেছে বেছে হত্যা বা হত্যার চেষ্টা চালানো হয়েছে। আগামিতে তার আরো বড় ধরণের সহিংসতার পরিকল্পনায় ব্যস্ত রয়েছে। এদেরকে যে কোন মূল্যে চিহ্নিত করতে হবে।

এ অবস্থা থেকে মুক্তি পেতে প্রশাসন ও সাধারণ মানুষকে সমন্বয় করে পাড়ায় পাড়ায়, গ্রামে গ্রামে সন্ত্রাস বিরোধী কর্মকাণ্ডের প্রচার প্রচারণা চালাতে হবে। যে কোন মূল্যে তাদেরকে প্রতিহত করতে হবে।

শনিবার সকাল ১১টায় সাতক্ষীরা শহরের শহীদ স.ম আলাউদ্দিন চত্বরে জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ চলাকালে বক্তারা এসব কথা বলেন।

সাতক্ষীরা জঙ্গি ও সন্ত্রাস বিরোধী নাগরিক জোটের সভাপতি বিশ্বনাথ ঘোষের সভাপতিত্বে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, সাতক্ষীরা জেলা আওয়ামী আইনজীবী পরিষদের সাথারণ সম্পাদক অ্যাড. ওসমান গণি,প্রেসক্লাব সভাপতি অ্যাড. আবুল কালাম আজাদ, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ্ঐক্য পরিষদের সাতক্ষীরা শাখার সভাপতি বিশ্বজিৎ সাধু, সাধারণ সম্পাদক স্পন কুমার শীল, ন্যাপ এর সাতক্ষীরা শাখার সাধারণ সম্পাদক কাজী সাঈদুর রহমান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা সদর শাখার সম্পাদক অ্যাড, ফাহিমুল হক কিসলু, জেলা বাসদের সমন্বায়ক অ্যাড. আজাদ হোসেন বেলাল, জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক হারুণ অর রশীদ,সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সাতক্ষীরা মহিলা আওয়ামী আইনজীবী পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. নাজমুন্নাহান ঝুমুর, অ্যাড. শাহানাজ পারভিন মিলি, জেলা শিল্পকলা একাডেমীর সদস্য সটিব মোস্তাফিজুর রহমান মিণ্টন, সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নিত্যানন্দ আমিন প্রমুখ।

এর আগে সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আলাউদ্দিন চত্বরে যেয়ে শেষ হয়।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জঙ্গি ও সন্ত্রাস বিরোধী নাগরিক জোটের সদস্য সচিব হেনরী সরদার।








(আরএনকে/এস/জুলাই ৩০,২০১৬)