ঠাকুরগাঁও প্রতিনিধি :সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে ঠাকুরগাঁওয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের জেলা ব্যাপী সচেতনতামূলক সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকালে (১০টায়) বালিয়াডাঙ্গী চৌরাস্তা কেন্দ্রীয় শহীদ মিনার থেকে শুরু হওয়া এই সমাবেশ চলে জেলার অন্যান্য ৫ উপজেলায় ।

স্বদেশ ভাবনায় গড়ে তুলি মানবিক বাংলাদেশ এই চেতনাকে উদ্বুদ্ধ করে পরিবেশন করা হয় জাগরণের গান ও কবিতা।

গান কবিতার এই ভিন্নধর্মী সমাবেশে সম্মিলিত সাংস্কৃতিক জোট সভাপতি অনুপম মনি, সাধারন সম্পাদক পার্থ সারথী দাস, আবৃত্তি শিল্পী অমল টিক্কু, মেহেদী রাজু, সংগীত শিল্পী মোজাম্মেল হক, সরলা বালা,সানোয়ার হোসেন ছানু, সাদিয়া, জ্যোতিশ রায়, কায়ছার রুবেল, মুসা রাখাল, পলাশ চন্দ্র প্রেম, মুক্তিযোদ্ধা জেলা কমান্ড জিতেন্দ্র নাথ রায়, উদীচী সভাপতি সেতারা বেগম, সাংস্কৃতিক কর্মী জাবিন আক্তার লিজা, মাহামুদ হাসান প্রীন্স, রাজনৈতিক ব্যাক্তি মোস্তাক আলম টুলু,জুলফিকার আলী ভুট্টু সহ ছাত্র-শিক্ষক, ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।

সমাবেশে বক্তারা বলেন, কেবল আইন প্রয়োগ করে জঙ্গিবাদ নির্মুল করা সম্ভব নয়। বিভ্রান্ত তরুণদের সুপথে ফিরিয়ে আনতে সারাদেশে সর্বত্র সাংস্কৃতিক চর্চাকে আরো বেগবান করতে হবে বলে মনে করেন সংস্কৃতি কর্মীরা।

সন্ধ্যায় সদর উপজেলা পুরাতন বাসষ্ট্যান্ড মোড়ে গুলশানে জঙ্গি হামলায় নিহতদের স্মরণে মঙ্গল প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে সম্মিলিত সাংস্কৃতিক জোটের এই দিনব্যাপী কর্মসূচির সমাপ্তি হয় ।


(এফআইআর/এস/জুলাই ৩১,২০১৬)