স্টাফ রিপোর্টার : ঢাকার কেরানীগঞ্জে ২০১৭ সালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য আবাসিক ছাত্রাবাস নির্মাণের কাজ শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

রবিবার বেলা সোয়া ১২টার দিকে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষক সমিতির নেতাদের বৈঠকে মন্ত্রী এ আশ্বাস দেন।

শিক্ষামন্ত্রী বলেন, কোনো সমস্যার হঠাৎ সমাধান করা যায় ‍না। ইতোমধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সমস্যা সমাধানে ২৭৪ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে, যা ২০১৬-২০ সালের মধ্যে বাস্তবায়ন হবে। এ প্রকল্পের আওতায় কেরানীগঞ্জে ২৫ বিঘা জমির ওপর ১০ তলা বিশিষ্ট আবাসিক ছাত্রাবাস, শিক্ষকদের আবাসন প্রকল্প, বিশ্ববিদ্যালয়ের বিদ্যমান ছাত্রী হোস্টেলকে ১৭ তলা ও একাডেমিক ভবনকে ২০ তলায় উন্নীত করা হবে।

পাশাপাশি পরবর্তীতে ঝিলমিল ও পূর্বাচল এলাকায় নতুন জায়গা খোঁজা হবে বলেও জানান মন্ত্রী।

আবাসিক হলের দাবিতে শিক্ষার্থীদের ‌আন্দোলনের পর জবি শিক্ষক সমিতির নেতাদের সঙ্গে বৈঠকে বসেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীন ও সাধারণ সম্পাদক নূরে আলম আব্দুল্লাহর নেতৃত্বে একটি প্রতিনিধি দল বৈঠকে বসেন। শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন এবং শিক্ষক নেতারা এতে উপস্থিত রয়েছেন।

(ওএস/এএস/সেপ্টেম্বর ০৪, ২০১৬)