কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজার-চট্টগ্রাম ও কক্সবাজার-টেকনাফ সড়কে দূরপাল্লার বাস চলাচল বুধবার সাড়ে ১২ টা থেকে বন্ধ করেছে রেখেছে পরিবহন মালিক শ্রমিকরা।

বুধবার বেলা ১২ টার দিকে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে কক্সবাজারের ঝিলংজা ইউনিয়নের লিংকরোডের বাস কাউন্টার বন্ধ করার দেওয়ার প্রতিবাদে তৎক্ষাণিকভাবে বাস চলাচলা বন্ধ ঘোষণা করেন তারা।

পরিবহন শ্রমিক নেতা ও এসআলম সার্ভিসের কক্সবাজারের ইনচার্জ মোহাম্মদ আলম জানিয়েছেন, বিনা নোটিশে লিংক রোড়ে তাদের কাউন্টার বন্ধ এবং কাউন্টার ভাংচুর করার প্রতিবাদে তারা বাস চলাচল বন্ধ রেখেছে। বেলা সাড়ে ১২ টার পর থেকে কক্সবাজার-চট্টগ্রাম ও কক্সবাজার-টেকনাফ সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। এব্যাপারে পরিবহন মালিক শ্রমিকের বৈঠক করছে। বৈঠকে পরবর্তি সিদ্ধান্ত নেয়া হবে।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শহিদুল ইসলাম জানিয়েছেন, গত ২ মাসের আগের আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় লিংক রোড মোড় থেকে বাস কাউন্টারগুলো এক সপ্তাহের মধ্যে সরিয়ে ফেলতে সিদ্ধান্ত নেওয়া হয়। ওই সভায় পরিবহন মালিক-শ্রমিক সংগঠনের নেতারাও উপস্থিত ছিলেন। কিন্তু সিদ্ধান্ত অমান্য করায় বুধবার বেলা ১২ টার দিকে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে বাস কাউন্টারগুলো সিলগালা করে দেয়।
(টিটি/এএস/জুন ১১, ২০১৪)