বাগেরহাট প্রতিনিধি : সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য সরদার রুহিন হোসেন প্রিন্স বলেছেন, নিজের বুক পেতে আমাদের যে রক্ষা করেছে পৃথিবীতে একমাত্র জলাবন হচ্ছে সেই সুন্দরবন। এই ধরণের জলাবন,বাদাবন আর কোথাও নেই বিশ্ব ঐতিহ্যে। আজকে তাকে ধ্বংসের পায়তারা চলছে। দুই হাজার বিঘা জমি লুটপাট হয়ে যাচ্ছে। এখন বিদ্যুৎ কেন্দ্রে নির্মানের নামে আর এক ধ্বংসের চক্রান্ত চলছে। আমরা কোন অবস্থায় সুন্দরবনকে ধ্বংস হতে দেব না।

শনিবার বিকালে বাগেরহাটের কেন্দ্রীয় শহীদ মিনারে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি আরও বলেন, বর্তমান সরকার জনগনের মতামতকে উপেক্ষা করে সুন্দরবনের কাছে কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎ কেন্দ্র নির্মান করছে। যা সুন্দরবনের জীব বৈচিত্র, পরিবেশ, প্রতিবেশসহ মানুষের উপর মারাতত্মক প্রভাব ফেলবে। তাই সুন্দরবন বিধ্বংসী এই প্রকল্প থেকে সরে আসতে সরকারের প্রতি আহ্বান জানান।

সাম্প্রদায়িক জঙ্গিবাদ-সাম্রাজ্যবাদ-লুটপাটতন্ত্র রুখে দাঁড়ান প্রাণ প্রকৃতি রক্ষা, ভাত কাপড়, জমি, কাজ ও সমাজতন্ত্রের সংগ্রাম বেগবান করার স্লোগানকে সামনে রেখে বাগেরহাট সিপিবি’র দুদিনব্যাপী ৯ম জেলা সম্মেলন শুরু হয়। রোববার নতুন কমিটি ঘোষণার মধ্যে দিয়ে সম্মেলন শেষ হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য দেন সিপিবি’র কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মনোজ দাস, বাগেরহাট জেলা সিপিবি’র সভাপতি এ্যাডভোকেট রেজাউল করিম, সাধারণ সম্পাদক ফররুখ হাসান জুয়েল, খুলনা জেলা সিপিবি নেতা এস এ রশিদ, বাগেরহাট জেলা সিপিবি’র সাবেক সভাপতি কাজী সোহরাব হোসেন ও পৌর সিপিবির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম যাদু।

এর আগে দলের নেতা-কর্মীরা বাগেরহাট শহরে বর্নাঢ্য র‌্যালী বের করে। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে গিয়ে শেষ করে। এতে জেলার বিভিন্ন উপজেলার পার্টির নেতা-কর্মীরা অংশ নেন।

(একে/এএস/অক্টোবর ০৩, ২০১৬)