বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের মংলায় ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করায় জরিমানা আতংকে শহরের সব ওষুধের দোকান চার ঘন্টা বন্ধ থাকে। এতে চরম ভোগান্তিতে পড়েছে রোগীরা।

মংলার সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান সোমবার দুপুরে শহরের শেখ আব্দুল হাই সড়কে দুইটি ঘোষ ডেয়ারী ও একটি খাবারের দোকানে অভিযান চালিয়ে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বেচা-কেনার দায়ে মোট তিন হাজার টাকা জরিমানা করেন। ভ্রাম্যমান আদালতের এই অভিযান শুরুর খবর ছড়িয়ে পড়লে ওষুধ ব্যবসায়ীরা দ্রুত দোকান বন্ধ করে সটকে পড়েন।

মংলা শহরের শেখ আব্দুল হাই সড়ক, চৌধুরীরর মোড়, বিএলএস রোড ও মাদ্রাসা রোডের সব ওষুধের বন্ধ হয়ে যায়। এতে চরম দুর্ভোগে পড়ে ওষুধ কিনতে আসা রোগী সাধারণ ও তার স্বজনেরা। মংলা শহরের ওষুদের দোকানগুলোতে ওষুধ প্রশাসনের কোন বৈধ লাইসেন্স না থাকায় দোকানীরা অভিযানের খবর শুনলেই জরিমানার ভয়ে দোকান বন্ধ করে দেয়। অভিযান শেষ হলে বিকেলে আবার খুলতে শুরু করে ওইসব ওষুধের দোকান।

মংলা উপজেলা ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মো: আবু সুফিয়ান বলেন, মংলায় পর্যায়েক্রমে সব ধরণের দোকানপাট ও প্রতিষ্ঠানে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ভ্রাম্যমান আদালতের এ অভিযান অব্যাহত থাকবে। ওষুধের দোকানও ভ্রাম্যমান আদালতের অভিযানের বাইরে থাকবে না।

(একে/এএস/অক্টোবর ০৩, ২০১৬)