আন্তর্জাতিক ডেস্ক : দিল্লিসহ ভারতের বেশ কিছু বিমানবন্দরে হামলার আশঙ্কায় কর্তৃপক্ষকে সতর্ক করে দিয়েছে বেশ কিছু গোয়েন্দাসংস্থা। চারটি প্রদেশের ২২টি বিমানবন্দরে হামলা চালানো হতে পারে বলে উচ্চ সতর্কতা জারি করেছে কর্তৃপক্ষ। খবর অল ইন্ডিয়ার।

দিল্লি, জম্মু-কাশ্মির, পাঞ্জাব, রাজস্থান এবং গুজরাটে সাবধানতা অবলম্বনের জন্য বলা হয়েছে। বিমানবন্দরে নিরাপত্তার দায়িত্বে থাকা দ্য সিভিল এভিয়েশন সিকিউরিটি ব্যুরো (সিআইএসএফ) প্রতিটি প্রদেশের পুলিশ প্রধানকে চিঠি লিখেছেন। বেসরকারি বিমান সংস্থা তাদের নিরাপত্তার জন্য সতর্ক করেছে।

বিমানবন্দরে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিমানবন্দরের যানবাহনও বিশেষভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। গত সপ্তাহে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মিরে সার্জিকাল স্ট্রাইক চালায় ভারত। এরপর থেকেই ভারতে নিরাপত্তার বিষয়ে বিশেষভাবে জোর দেয়া হয়। কিন্তু গোয়েন্দাসংস্থা গুলোর সতর্কতার পর নিরাপত্তার ক্ষেত্রে আরো উচ্চ সতর্কতা গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার জম্মু-কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখায় নিরাপত্তার বিষয়ে নরেন্দ্র মোদিকে জানিয়েছেন জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল। বেশ কিছু গোয়েন্দাসংস্থা সতর্ক করে জানিয়েছে, নিয়ন্ত্রণ রেখায় ১শ’র মত জঙ্গি অবস্থান করছে। তারা যে কোনো সময় হামলার জন্য প্রস্তুতি নিচ্ছে। শুক্রবার সকালে সেনাবাহিনী তিন পাক-জঙ্গিকে হত্যা করেছে।

ওই জঙ্গিরা কাশ্মির সীমান্তের কুপওয়ারা জেলার একটি সেনা ঘাঁটিতে হামলার চেষ্টা করছিল। ভারতীয় সেনাবাহিনী জানিয়েছে, তাদের কাছে থাকা মানচিত্র এবং অস্ত্র থেকে জানা গেছে তারা পাকিস্তানি।

(ওএস/এএস/অক্টোবর ০৭, ২০১৬)