নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মান্দায় তাছির উদ্দিন মোল্লা (৫০) নামে একব্যক্তির গলায় ফাঁস দেয়া লাশ উদ্ধার করেছে পুলিশ। নিহত তাছির মোল্লা উপজেলার এলেঙ্গা গ্রামের মৃত জবের আলী মোল্লার ছেলে। বুধবার দুপুর ১২টার দিকে হাড়িবিলা মাঠের একটি আমবাগান থেকে নিহতের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

এদিকে তাছির উদ্দিনের মৃত্যু নিয়ে এলাকাবাসির মাঝে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে। বাড়ির আশপাশে অনেক নির্জন জায়গা থাকা সত্বেও প্রায় ৫০০ মিটার দুরে ওই আমবাগানে গিয়ে কেন তিনি আত্মহত্যা করলেন। এসব প্রশ্নের উত্তর তারা মেলাতে পারছেন না। নিহতের স্ত্রীর দাবি, পারিবারিক বিরোধের জের ধরে তার স্বামী খুন হয়ে থাকতে পারেন।

স্থানীয়রা জানান, বুধবার সকাল ৭টার দিকে মাঠে কাজ করতে গিয়ে আমবাগানের একটি গাছে তাছির উদ্দিনের ঝুলন্ত লাশ দেখতে পান। পরে বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়। তারা আরো জানান, নিহত তাছির মোল্লার সঙ্গে বড়ভাই লাজির মোল্লার পারিবারিক বিরোধ ছিল। জের ধরে ঈদুল আজহার কয়েকদিন আগে লাজির মোল্লা ও তার ছেলেরা নিহত তাছির মোল্লার স্ত্রী নাসিমা বিবিকে পিটিয়ে জখম করে। এসময় তার ডান হাতটি ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। ঘটনায় মান্দা থানায় একটি মামলা রয়েছে প্রতিপক্ষের বিরুদ্ধে।

নিহতের স্ত্রী নাসিমা বিবি জানান, সন্ধ্যার পর স্বামী-স্ত্রী খাওয়া-দাওয়া করে একইঘরে ঘুমিয়ে পড়েন। গভীর রাতে স্বামীর নাম ধরে কে বা কারা ডেকে বের করে নিয়ে যায়। এরপর রাতে তিনি আর ফিরে আসেন নি। তিনি অভিযোগ করে বলেন, পারিবারিক বিরোধের জের ধরে কৌশলে বাড়ি থেকে ডেকে নিয়ে তাকে খুন করা হয়ে থাকতে পারে।

থানার অফিসার ইনচার্জ মোজাফফর হোসেন জানান, নিহত তাছির মোল্লার লাশটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য নওগাঁ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। পারিবারিক বিরোধের বিষয়টিও গুরুত্বের সঙ্গে খতিয়ে দেখা হচ্ছে বলে তিনি জানান।

(বিএম/এএস/অক্টোবর ১৯, ২০১৬)