আল ফয়সাল বিকাশ, বান্দরবান থেকে :আগামী ২২ ও ২৩ অক্টোবর রাজধানী ঢাকার সোহরাওয়ার্দী উদ্যোনে বহুল প্রত্যাশিত আওয়ামীলীগের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। উক্ত সম্মেলনে বান্দরবানবাসীর প্রত্যাশা অনেক। তাই সম্মেলনের সফলতা কামনা করে বিশালাকারের বিলবোর্ড আর প্রধান সড়ক গুলোতে তোরণ নির্মাণ করে শহর ছেয়ে ফেলা হয়েছে।

সম্মেলনে যোগ দিতে আজ শুক্রবার সকালে বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র ইসলাম বেবী’র নেতৃত্বে সেন্টমার্টিন এসি পরিবহনে মহিলা নেত্রীসহ শতাধিক শীর্ষ নেতাকর্মী বান্দরবান ত্যাগ করেছেন।

এর আগে বৃহস্পতিবার রাতে জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র নেতৃত্বে অপর একটি টিম ঢাকায় পৌঁছেছে।

জেলা আওয়ামীলীগের একটি সূত্র জানায়, সম্মেলনে বান্দরবান জেলার কাউন্সিলর ১৭ জন এবং ডেলিগেট ৫২ জন। আওয়ামীলীগের নেতাকর্মীরা জানান, জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন হিসেবে পার্বত্য বীর আধুনিক বান্দরবানের রূপকার বীর বাহাদুর উশৈসিং এমপি সকলের কাছে পরিচিত ও সমাদৃত। বীর বাহাদুর দক্ষ সংগঠক ও বিচক্ষণ হওয়ার কারনে জননেত্রী শেখ হাসিনা তার নিজ হাতে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদকের পদ উপহার দিয়েছেন। এবারও নতুন চমকের আশা ও প্রত্যাশা করছেন বান্দরবানবাসী।

এদিকে ২০ তম সম্মেলন সফলতা কামনা করে বান্দরবানের গুরুত্বপুর্ণ স্থানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইসিটি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের ছবি সাঁটিয়ে বেশ কয়েকটি বিল বোর্ড লক্ষ্য করা গেছে। একই সাথে প্রধান সড়ক গুলোতে তোরন আর ব্যানারে ছেঁয়ে গেছে পুরো শহর।

জেলা আওয়ামীলীগ , অঙ্গ ও সহযোগী সংগঠন এবং মুক্তিযোদ্ধ সংসদ এই ব্যানার, তোরণ ও বিলবোর্ড তৈরী করে সম্মেলন সফল করার আহবান জানিয়েছেন। সম্মেলনকে ঘিরে নেতাকর্মীদের মাঝেও আনন্দ ও উচ্ছাসের বন্যা দেখা গেছে।

অপরদিকে ২২ অক্টোবর সম্মেলনের শুরুতে থাকছে বান্দরবানে বসবাসরত বাঙ্গালিসহ ১২ ক্ষুদ্র জাতিস্বত্তার পরিবেশনায় সম্প্রীতির নৃত্য। ক্ষুদ্র নৃ গোষ্ঠি সাংস্কৃতিক ইনিষ্টিটিউটের ৫৬জন কালচারাল শিল্পীরা অংশ গ্রহন করবে। সারাদেশে সম্প্রীতি রক্ষায় ক্ষুদ্র নৃ গোষ্ঠির এই পরিবেশনা সম্মেলনে নতুন মাত্রা যোগ করবে।






(এএফবি/এস/অক্টোবর ২১, ২০১৬)