আন্তর্জাতিক ডেস্ক : নভেম্বরের ৮ তারিখ অনুষ্ঠিত হবে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচন। সে হিসেবে খুব বেশি সময় হাতে নেই। এ অবস্থায় ব্যস্ত সময় কাটাচ্ছেন দুই প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন ও ডোনাল্ড ট্রাম্প। নির্বাচনের মাত্র কয়েক দিন আগেই এই দুই প্রার্থীর জনপ্রিয়তা নিয়ে জরিপ হয়ে গেল।

সম্প্রতি রয়টার্স/ইপসোসের নতুন এক জরিপ অনুযায়ী, ৪২ ভাগ মানুষের কাছে জনপ্রিয় হিলারি ক্লিনটন। আর ৩৬ ভাগ মানুষ ট্রাম্পের প্রতি সমর্থন জানিয়েছে। এই জরিপ অনুযায়ী ৬ পয়েন্টে এগিয়ে হিলারি। খবর রয়টার্সের।

শুক্রবার ওই জরিপের ফলাফল প্রকাশ করা হয়েছে। ওই জরিপ অনুযায়ী, নারীদের সমর্থন হারিয়ে পিছিয়ে পড়ছেন ট্রাম্প। তবে ট্রাম্পের চেয়ে নারীদের জনপ্রিয়তায় শীর্ষে রয়েছেন সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটন।

কয়েক সপ্তাহ ধরেই নারী কেলেঙ্কারি নিয়ে বেশ বিপাকে ট্রাম্প। এ পর্যন্ত বেশ কয়েকজন নারী ট্রাম্পের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ এনেছেন। এসব কারণেই নারীদের কাছে ট্রাম্পের জনপ্রিয়তা কমে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছে।

এর আগে জনপ্রিয়তার দিক থেকে ট্রাম্পের চেয়ে চার পয়েন্টে এগিয়ে ছিলেন হিলারি। মাত্র এক সপ্তাহের ব্যবধানে তিনি আরো দুই পয়েন্টে এগিয়ে গেলেন।

(ওএস/এএস/অক্টোবর ২৯, ২০১৬)