বাগেরহাট প্রতিনিধি : “আত্মকর্মী যুব শক্তি, টেকসই উন্নয়নের মূলভিত্তি” এই শ্লোগানকে সামনে রেখে র‌্যালী ও আলোচনা সভার মধ্যদিয়ে বাগেরহাটে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। বাগেরহাট জেলা প্রশাসর ও যুবউন্নয়ন অধিদপ্তরের আয়োজনে আজ মঙ্গলবার সকালে শহরের স্বাধীনতা উদ্যানের সামনে থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে সাংস্কৃতিক ফাউন্ডেশনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সমাজ কল্যান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতিত্ব ডাঃ মোজাম্মেল হোসেন। বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তৃতা করেন, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সিভিল সার্জন ডা: অরুন চন্দ্র মন্ডল, বাগেরাট যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক হৃষীকেশ দাশ প্রমুখ। এছাড়া দিবসটি উপলক্ষে রক্তের গ্রুপ নির্ণয়, যুব ঋনের চেক, পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হয়।

বক্তারা বলেন, যুবশক্তিকে কাঙ্খিত উন্নয়ন কর্মকাণ্ডে সম্পৃক্ত করার জন্য সরকার যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং যুব উন্নয়ন অধিদফতরের মাধ্যমে যুবকদের জন্য উপযোগী নতুন নতুন কার্যক্রম গ্রহন করে তা বাস্তবায়ন করে যাচ্ছে। যুবসমাজকে দক্ষ জনসম্পদে পরিণত করতে তথ্যপ্রযুক্তিসহ বিভিন্ন ট্রেডে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।

(একে/এএস/নভেম্বর ০১, ২০১৬)