গোপালগঞ্জ প্রতিনিধি : জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীতের মধ্য দিয়ে গোপালগঞ্জের কোটালীপাড়ায় উদীচী শিল্পী গোষ্ঠি, কোটালীপাড়া শাখার ৬ষ্ঠ দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার বেলা ১২ টায় কোটালীপাড়া মুক্তিযুদ্ধা মিলনায়তনে কেন্দ্রীয় উদীচীর সহ-সভাপতি শংকর শাওজাল প্রধান অতিথি হিসেবে সম্মেলন উদ্বোধন করেন।
পরে একই স্থান থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা সদরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। শোভাযাত্রায় উদীচীর কর্মিরা অংশ নেন।

সেখানে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় উদীচীর সহ-সভাপতি শংকর শাওজাল, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোপালগঞ্জ জেলা উদীচীর সভাপতি মোঃ নাজমুল ইসলাম, সাধারন সম্পাদক আনিচুর রহমান রাজু, কোটালীপাড়া শেখ লুৎফর রহমান কলেজের সাবেক অধ্যক্ষ গৌরাঙ্গ লাল চৌধুরী।সভাপতিত্ব করেন কোটালীপাড়া উপজেলা উদীচীর সভাপতি অশোক কর্মকার।

প্রধান অতিথি বলেন, ৭১ এর মুক্তিযুদ্ধের মাধ্যমে বঙ্গবন্ধু সোনার বাংলা গড়া যে স্বপ্ন দেখেছিলেন, তার জন্য এদেশে একটি সাংস্কৃতিক আন্দোলন দরকার। আর সাংস্কৃতিক মুক্তির লড়াইয়ের মধ্য দিয়েই বঙ্গবন্ধু সোনার বাংলা গড়তে হবে।

সম্মেলনের দ্বিতীয় পর্বে উদীচী শিল্পী গোষ্ঠির কর্মিরা সংগীত ও নৃত্য প্রর্দশন করেন।পরে অশোক কর্মকারকে সভাপতি ও রতন সেন কংকনকে সাধারণ সম্পাদক করে ২৫ সদস্যের উদীচী শিল্পী গোষ্ঠি, কোটালীপাড়া শাখার নতুন কমিটি গঠন করা হয়।

(পিএম/এএস/নভেম্বর ১১, ২০১৬)