নওগাঁ প্রতিনিধি : বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে শুক্রবার নওগাঁয় যুবলীগের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এদিন সকালে জেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয় থেকে একটি বর্ন্যাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ফের  দলীয় কার্যালয়ে গিয়ে শেষ হয়।

র‌্যালীটির উদ্বোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, জেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ আব্দুল মালেক এমপি।

পরে দলীয় কার্যালয়ের সামনে জেলা যুবলীগের আহবায়ক এ্যাডভোকেট খোদাদাদ খান পিটুর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে রাত ১২টা ১ মিনিটে দিবসের প্রথম প্রহরে দলীয় কার্যালয়ে কেক কাটা হয়। র‌্যালী ও আলোচনা সভায় যুবলীগের ২ হাজারের বেশী নেতা কর্মী অংশ গ্রহন করে।


নওগাঁর আরও খবর

ধামইরহাটে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার সরকারী ভাতা থেকে বঞ্চিত

নওগাঁর ধামইরহাটে শহীদ মুক্তিযোদ্ধা শফিউদ্দিনের নামে রাস্তার নামকরণ থাকলেও তার পরিবার সরকারি ভাতা থেকে বঞ্চিত রয়েছে।

পারিবারিক সুত্রে জানা গেছে, উপজেলার বড়মইশড় গ্রামের বীর মুক্তিযোদ্ধা শফিউদ্দিন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে পাকি হানাদার বাহিনী গুলি করে হত্যা করে। হত্যার আগে হানাদারের দল মুক্তিযোদ্ধা শফিউদ্দিনকে তাদের জীপ গাড়ির পিছনে বেঁধে টেনে-হেঁচড়ে নির্মমভাবে শারীরিক নির্যাতন করে। সে সময় পাকি হানাদারদের নির্মম নির্যাতনে শহীদ হন মুক্তিযোদ্ধা শফিউদ্দিন। তাঁর স্মৃতি ধরে রাখতে এবং মুক্তিযোদ্ধার সম্মানে ধামইরহাট থেকে আলতাদিঘীগামি সড়কের নামকরণ করা হয় ‘শহীদ মুক্তিযোদ্ধা শফিউদ্দিন সড়ক’ নামে। রাস্তার সেই নাম ফলক এখনো বিদ্যমান।

শহীদ শফিউদ্দিনের পুত্র হারুন রশীদ অভিযোগ করেন, মুক্তিযোদ্ধা হিসেবে নিয়মিত সম্মানী ভাতা পাচ্ছি। কিন্তু শহীদ মুক্তিযোদ্ধা হিসেবে প্রাপ্য ভাতা থেকে বঞ্চিত রয়েছি। এব্যাপারে মুক্তিযোদ্ধা সংসদের ধামইরহাট উপজেলা কমান্ডার আঃ রউফ সাংবাদিকদের জানান, খুব শিঘ্রী মুক্তিযোদ্ধার সঠিকতা যাচাই করে ব্যবস্থা নেয়া হবে। শহীদ পুত্র হারুন রশীদ তার পিতার নামে ‘শহীদ মুক্তিযোদ্ধা’ হিসেবে সম্মানী ভাতা প্রদানের জন্য সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবি জানান।



নওগাঁর নিতপুর সীমান্তে ১০ মাসে ৭৬ লাখ টাকার গবাদি পশু আটক

নওগাঁর পোরশা উপজেলার নিতপুর সীমান্তে গত ১০মাসে ৭৬ লাখ ৩৫হাজার টাকার ভারতীয় গরু আটক করেছে বিজিবি। আটককৃত গরুগুলি কাষ্টম অফিসে জমা দেয়া হয়েছে। এসব ঘটনায় মামলা হয়েছে ৩৪টি। সংশ্লিষ্ট সীমান্তের নিতপুর ও হাঁপানিয়া দু'টি বিজিবি ক্যাম্পের প্রায় ৩৫কিলোমিটারের মধ্যে (২২৫-২৩৭ পিলার) ওই এলাকা দিয়ে চোরাকারবারিরা বিভিন্ন সময় এসব ভারতীয় গরু রাতের আঁধারে ভারত থেকে চোরাই পথে নিয়ে এসেছিল।

বিজিবি পত্নীতলা ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়নের নিতপুর সীমান্তের কোম্পানী কমান্ডার সুবেদার সালেহ আহম্মদ জানান, আমরা বিভিন্ন সময় জনসচেতনতামুলক মাইকিং, জনপ্রতিনিধিদের নিয়ে আলোচনা সভা করি। এলাকার জনগণ যাতে ভারতে প্রবেশ না করে। বারবার নিষেধ করলেও তারা গোপনে ভারতে প্রবেশ করে গরু নিয়ে আসে। এসময় আমরা তাদের গরুসহ ধরে থানায় দেই এবং গরু গুলি কাস্টম্সে পাঠিয়ে দেয়া হয়।
এক প্রশ্নের জবাবে তিনি জানান, ওই সীমান্ত দিয়ে গরু ছাড়া অন্য কোন অবৈধ পণ্য এপারে আসেনা।






(বিএম/এস/নভেম্বর ১১, ২০১৬)