নওগাঁ প্রতিনিধি : নওগাঁ থেকে প্রকাশিত ‘দৈনিক প্রথম সংবাদ’ পত্রিকার সম্পাদক ও জেলা প্রেস ক্লাবের সহ-সভাপতি সাংবাদিক আজাদ হোসেন মুরাদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির দাবিতে নওগাঁর সাংবাদিক মহলসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন সোচ্চার। এই দাবিতে শনিবার বেলা ১১টায় শহরের লিটন ব্রীজ স্বাধীনতা ভাস্কর্য পাদদেশে জেলা প্রেস ক্লাবের উদ্যোগে এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়।

মানববন্ধনে সাংবাদিকসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। জেলা প্রেস ক্লাবের সভাপতি শাহজাহান আলীর সভাপতিত্বে এসময় সাংবাদিক কায়েস উদ্দিন, এমদাদুল হক সুমন, মাসুদুর রহমান রতন, এবিএম রফিকুল ইসলাম, একুশে পরিষদ নওগাঁ’র উপদেষ্টা বিন আলী পিন্টু, খেলা ঘরের ওয়াদুদ প্রমূখ বক্তব্য রাখেন। বক্তারা সাংবাদিক আজাদ হোসেন মুরাদকে গ্রেফতারের ঘটনা দুঃখজনক ও তীব্র নিন্দা প্রকাশ করে নিঃশর্ত মুক্তি দাবি করেন।

এছাড়া ভণ্ড কবিরাজের অপচিকিৎসা বন্ধে প্রশাসনের সংশ্লিষ্টদের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আহ্বান জানান। অবিলম্বে তাঁকে নিঃশর্ত মুক্তি দেওয়া না হলে কঠোর থেকে কঠোরতম আন্দোলন কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন তাঁরা।

উল্লেখ্য, গত ২৬ অক্টোবর ভণ্ড কবিরাজ স্বপনের বিভিন্ন অপচিকিৎসা সম্পর্কে তথ্য সংগ্রহের জন্য সরেজমিনে ঘটনাস্থলে গিয়েছিলেন সাংবাদিক মুরাদ। পেশাগত দায়িত্ব পালন করতে তিনি সেখানে গিয়েছিলেন। ভ- কবিরাজ তাঁর অপকর্ম ঢাকতে পরবর্তীতে সাংবাদিক আজাদ হোসেনের বিরুদ্ধে মিথ্যা চাঁদাবাজির মামলা দিয়েছেন। তার অভিযোগের পর কোনোরকম অনুসন্ধান কিংবা তদন্ত ছাড়া এমনকি গ্রেফতারি পরোয়ানা ছাড়াই গত ৬ নবেম্বর রাত সাড়ে ১১ টার দিকে নওগাঁ জেলা প্রেস ক্লাবের সামনে থেকে সাদা পোশাকধারী পুলিশ সদস্যরা সাংবাদিক আজাদ হোসেন মুরাদকে গ্রেফতার করে।

নওগাঁয় পৌর সেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত

শনিবার বেলা ১১টায় শহরের মুক্তি কমিউনিটি সেন্টার মিলনায়তনে নওগাঁ পৌর সেচ্ছাসেবক লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে।

আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল মালেক এমপি।

পৌর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলন প্রস্তুতি কমিটির আহবায়ক সারোয়ার তানজিল সম্রাটের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সেচ্ছাসবক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-শিক্ষা ও পাঠাগার বিষয়ক সম্পাদক এম এ হান্নান, নওগাঁ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাকিল আহমেদ বাদল, বিভাস মজুমদার গোপাল ও জাভেদ জাহাঙ্গীর সোহেল, সেচ্ছাসেবক লীগ জেলা কমিটির সভাপতি নাসিম আহম্মেদ নাসিম, সাধারণ সম্পাদক ওমর ফারুক সুমন প্রমুখ।

সম্মেলনের প্রধান অতিথি সাংসদ আব্দুল মালেক জঙ্গিবাদ ও সন্ত্রাস মোকাবিলায় আওয়ামীলীগ ও সকল অঙ্গ-সংগঠনের নেতা-কর্মীদের সোচ্চার থাকার আহ্বান জানান। আগামী নির্বাচনকে সামনে রেখে নেতা-কর্মীদের আরও সংগঠিত হওয়ারও আহ্বান জানান তিনি।#


নওগাঁর শুটি কালিতলায় ২৪ প্রহরব্যাপী শ্রীশ্রী রাধা-গোবিন্দের লীলা কীর্তন শুরু

শনিবার প্রভাত থেকে নওগাঁর লস্করপুর মহল্লায় শ্রীশ্রী শুটি কালিতলা রাধা-গোবিন্দ জিঁউ মন্দির প্রাঙ্গনে ২৪ প্রহরব্যাপী শ্রীশ্রী রাধা-গোবিন্দের লীলা কীর্তন শুরু হয়েছে।

আগামী মঙ্গলবার কুঞ্জভঙ্গ অন্তে শ্রীমন্মহাপ্রভুর ভোগ মহোৎসবের মধ্যদিয়ে অনুষ্ঠান শেষ হবে। লীলা কীর্তন পরিবেশন করছেন, বগুড়ার আদমদীঘির গৌর সম্প্রদায়ের মাত্র ১৪ বছর ৭ মাস বয়সের কিশোর শ্রী অনন্ত কুমার মোহন্ত, রাজশাহীর বাগমারার রাধা রানী সম্প্রদায়ের শ্রীমতি রাধা রানী, বগুড়ার দুপচাঁচিয়ার রাধাগোবিন্দ সম্প্রদায়ের শ্রীমতি স্বপ্না রানী ও রানীনগরের নিত্যানন্দ সম্প্রদায়ের নয়ন কিশোর হালদার।





(বিএম/এস/নভেম্বর ১২, ২০১৬)