দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী : রাজবাড়ীতে ৯৩ টি পাসর্পোট সহ নিতাই কুন্ডু (৫৫ )নামের এক ব্যক্তিকে আটক করেছে রাজবাড়ী ডিবি পুলিশের একটি দল। পুলিশের পক্ষ থেকে দাবি করা হয় আটককৃত নিতাই কুন্ডু পাসর্পোট অফিসের চিহ্নিত একজন দালাল। আটকের সময় তার কাছ থেকে বিভিন্ন ব্যক্তির জাতীয় পরিচয়পত্র, জন্ম নিবন্ধন সহ দুই বস্তা কাগজপত্র উদ্ধার করে ডিবি পুলিশের এই প্রতিনিধি দল।

আজ সোমবার দুপুর ২টার দিকে দক্ষিণ খানখানাপুর থেকে দালালের নিজ বাড়ি থেকে তাকে আটক করা হয়। আটককৃত নিতাই সাংবাদিকদের বলেন, পাসর্পোট অফিসের কর্মকর্তাদের যোগসাজসেই তিনি পাসর্পোট অফিসে এই কাজ করে থাকেন। এর জন্য প্রতি পাসর্পোটে এক হাজার করে অতিরিক্ত অর্থ দিতে হয়।

রাজবাড়ী আঞ্চলিক পাসর্পোট অফিসের সহকারী পরিচালক বলেন প্রবীর বড়ুয়া বলেন, নিতাই কুন্ডু নামে তিনি কাউকে চেনেন না। তিনি হয়তো অন্য কোন অফিসে অপরাধ মূলক কর্মর্কান্ডে জড়িত থাকতে পারেন। তবে অফিসের অন্য কেউ যদি এই অপরাধ মূলক কর্মকান্ডের সাথে জড়িত থাকে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করা হবে।

নাম প্রকাশ না করার স্বর্তে এক ব্যক্তি বলেন, দালাল ছাড়া পাসর্পোট অফিসে কোন পাসর্পোট হয় না। আমাদের অনেক ভুল হয় কিন্তু দালালের মাধ্যমে গেলে সেই ভুল হয় না হলেও সেটা ঠিক করে নেয়। তিনি আরো বলেন এমন দালাল এর আগে অনেক বার গ্রেফতার হয়েছে কিন্তু কাজের কাজ তেমন কিছু হয় না।

(ডিবিডি/এএস/নভেম্বর ১৪, ২০১৬)