নওগাঁ প্রতিনিধি : নওগাঁর মান্দায় সুফিয়া বেগম (৭০) হত্যাকাণ্ডের ঘটনায় চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে থানায় মামলা দায়ের হয়েছে। নিহতের ছোট মেয়ে রোকেয়া পারভীন রোজি বাদি হয়ে বৃহস্পতিবার রাতে মান্দা থানায় মামলাটি দায়ের করেন। পুলিশ ওই রাতেই অভিযান চালিয়ে মামলার এজাহারভূক্ত আসামি আকরাম শাহ (৬০) ও দেলোয়ার হোসেনকে (৩৫) গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত আকরাম শাহ উপজেলার বান্দাইপুর গ্রামের মৃত সদর উদ্দিন শাহের ছেলে এবং দেলোয়ার হোসেন গোপালপুর গ্রামের মোজাহার হোসেনের ছেলে। শুক্রবার তাদের আদালতে সোপর্দ করা হয়েছে।

মামলার এজাহারে সূত্রে জানা গেছে, উল্লেখিত আসামিদের সঙ্গে দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল সুফিয়ার। আসামিরা প্রাণনাশের হুমকিসহ বসতভিটা দখল নেয়ার চেষ্টা করে। বিরোধের জের ধরে আসামিরা পরস্পর যোগসাজস ও পরিকল্পিতভাবে সুফিয়া বেগমকে গলাকেটে হত্যা করেছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

মামলার বাদি রোকেয়া পারভীন জানান, গত মঙ্গলবার রাত সাড়ে ৭টা থেকে মা সুফিয়া বেগমের মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়। দূর সম্পর্কের ভাবী মুঞ্জুয়ারার মাধ্যমে বৃহস্পতিবার দুপুরের পর মায়ের খবর নেয়ার চেষ্টা করেন তিনি। তার মাধ্যমেই মায়ের মৃত্যুর সংবাদ জানতে পারেন।

থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেন জানান, নিহতের মেয়ে রোকেয়া পারভীনের দায়ের করা মামলায় আকরাম শাহ ও দেলোয়ার হোসেনকে গ্রেফতার করে শুক্রবার নওগাঁ আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। মামলাটির তদন্ত করছেন থানার উপপরিদর্শক জাহাঙ্গীর আলম।

উল্লেখ্য, বৃহস্পতিবার বিকেলে উপজেলার গোপালপুর গ্রামে শয়নঘরের পাশের একটি কক্ষ থেকে সুফিয়া বেগমের গলাকাটা লাশ উদ্ধার করে পুলিশ। তাকে হত্যার পর লাশ ওই কক্ষের খাটের নিচে কাপড় দিয়ে ঢেকে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

(ওএস/এএস/নভেম্বর ১৮, ২০১৬)