নওগাঁ প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটের মঙ্গলবাড়ীতে ৫শ’ শিক্ষার্থী বাল্যবিয়েকে এবার ‘লাল কার্ড’ দেখালো। শনিবার সকাল ১০টায় সিডব্লিউএফডি আলোকিত মানুষ প্রকল্প ও জাহানপুর ইউনিয়ন পরিষদের যৌথ আয়োজনে এবং মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় সংস্থার মঙ্গলবাড়ী শাখা কার্যালয়ে লাল কার্ড প্রদর্শন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিবাদ দিবস উদযাপন উপলক্ষ্যে এলাকার কিশোর-কিশোরী ও এলাকাবাসীকে বাল্যবিয়ে ও নারী নির্যাতন সম্পর্কে সচেনত করার লক্ষ্যে র‌্যালী, মানববন্ধন, বাল্যবিয়েকে লাল কার্ড প্রদর্শন ও বাল্যবিয়ে করবো না এবং করতে দেয়া হবে না, বিষয়ে শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

মঙ্গলবাড়ী শহীদ আব্দুল জব্বার বালিকা স্কুল ও কলেজ এবং সিরাজিয়া স্কুল ও কলেজের প্রায় ৫শ’ শিক্ষার্থীকে বাল্যবিয়ে প্রতিরোধে শপথ বাক্য পাঠ করান, অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান মোঃ মঈন উদ্দীন। এ উপলক্ষে এক আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ সফিউজ্জামান ভুইয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জাহানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ওসমান আলী, সংস্থার প্রজেক্ট অফিসার জুলেখা আক্তার, সমাজসেবক লুইসার রহমান, গোলাম কিবরিয়া, প্রধান শিক্ষক মোঃ জামাল উদ্দিন, প্রধান শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক মোঃ আব্দুল গণি, বাল্যবিয়ে থেকে রক্ষা পাওয়া কিশোরী ফাতেমা বেগম, মহিলা অভিভাবক কহিনুর বেগম প্রমুখ।

(বিএম/এএস/নভেম্বর ২৬, ২০১৬)