নওগাঁ প্রতিনিধি : বৃহস্পতিবার  নওগাঁ পুলিশ লাইন্স ড্রিল শেডে জেলার পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাঙ্ক ব্যাচ পড়িয়ে দিলেন, নওগাঁর পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক বিপিএম, পিপিএম। পদোন্নতি প্রাপ্ত সিনিয়র সহকারী পুলিশ সুপার হতে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত মোঃ ইয়াছিন আলীকে অতিরিক্ত পুলিশ সুপার পদে র‌্যাঙ্ক ব্যাচ পরিয়ে দেন।

এছাড়া এসআই (নিঃ) হতে ইন্সপেক্টর (নিঃ) পদে পদোন্নতি প্রাপ্ত ৪ জনকে র‌্যাঙ্ক পড়ানো হয়। এদের মধ্যে এসআই (নিঃ) মোঃ আনোয়ার হোসেন, মোঃ আলী রেজা, অর্পন কুমার দাস ও মোঃ সিদ্দিকুর রহমানকে ইন্সপেক্টর (নিঃ) পদে র‌্যাঙ্ক ব্যাচ পড়ানো হয়। অপরদিকে সদ্য পদোন্নতি প্রাপ্ত কনস্টেবল হতে এএসআই, এএসআই হতে এসআইদেরকে ‘দুষ্টের দমন সৃষ্টের পালন’ এই মূলমন্ত্রে দীক্ষিত হয়ে তাদের নতুন কর্মজীবন শুরু করার জন্য বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন। পুলিশ সুপার তাদের উদ্দেশ্যে বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ, বাল্যবিবাহ রোধ, জঙ্গীবাদ নির্মূল, সন্ত্রাসী ও অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জিরো টলারেন্স নীতি মেনে চলতে হবে। বর্তমান সরকার আপনাদের একসঙ্গে এতাগুলো পদোন্নতি দিয়েছেন, যাতে করে সাধারণ মানুষের দোড় গোড়ায় পুলিশিং সেবা পৌছে দিতে পারেন।

আপনারা আপনাদের কর্মস্থলে সততা, নিষ্ঠা ও ন্যায়-নীতি সর্বোপরি সাধারণ মানুষের প্রতি আমাদের দায়বদ্ধতা এটা সব সময় আমাদের মনে রাখতে হবে। পুলিশই জনতা, জনতাই পুলিশ এই মূলমন্ত্রে একযোগে কাজ করে যেতে হবে। এর আগে সকাল সাড়ে ১০ টায় ডিজিটাল এ্যাওয়ার্ড প্রাপ্ত দেশসেরা পুলিশ সুপার মোঃ মোজাম্মেল হক, বিপিএম, পিপিএম, জেলার পুলিশ লাইন্সের নব-নির্মিত অত্যাধুনিক দৃষ্টিনন্দন মেইন গেটের উদ্বোধন করেন। এরপর যথারীতি নওগাঁ পুলিশ লাইন্স ড্রিল শেডে জেলা পুলিশের “মাসিক কল্যাণ সভায়” যাগ দেন। সভায় ভাল কাজের জন্য পুলিশ কর্মকর্তাদের পুরস্কৃত করা হয়।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (সদর ও পূর্ব) মুহাম্মদ রাশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (পশ্চিম) মোঃ রকিবুল আক্তার, সিনিয়র সহকারী পুলিশ সুপার, সদর সার্কেল মোঃ সামিউল ইসলাম, সহকারি পুলিশ সুপার, মহাদেবপুর সার্কেল মোঃ আব্দুর রাজ্জাক খানসহ জেলা পুলিশের সকল স্তরের অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

(বিএম/এএস/ডিসেম্বর ০৮, ২০১৬)