দেবাশীষ বিশ্বাস, রাজবাড়ী : রাজবাড়ীর বালিয়াকান্দিতে মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা শীর্ষক প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়। জেলা পুলিশ ও বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের যৌথ আয়োজনে “মুক্তিযুদ্ধে পুলিশের ভুমিকা শীর্ষক”  প্রামান্যচিত্র প্রদর্শন করা হয়।

বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল সালামের সভাপতিত্বে বক্তব্য রাখেন রাজবাড়ী জেলার পুলিশ সুপার সালমা বেগম তিনি বলেন রাজবাড়ীতে কোন ইপটিজিং থাকবে না। তিনি উপস্থিত মুক্তিযোদ্ধা এবং স্কুল পড়–য়া ছাত্রীদের উদ্যেশে নিজের মোবাইল নম্বর দিয়ে বলেন আপনাদের জন্য আমার ফোন সব সময় খোলা থাকবে। যখন প্রয়োজন মনে করবেন ফোন করবেন। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ তারিকুল ইসলাম মুক্তিযুদ্ধে পুলিশের ভূমিকা নিয়ে গর্ব করে বলেন, পুলিশ বাহিনী প্রথম মুক্তিযুদ্ধে প্রতিরোধ গড়ে তোলে।

বালিয়াকান্দির অডিটরিয়াম হল রুমে ৪৪ মিনিটের এই প্রামাণ্য চিত্র প্রদর্শনের সময় বালিয়াকান্দি উপজেলার বীর মুক্তিযোদ্ধা সহ বালিয়াকান্দি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় কয়েশ শত শিক্ষার্থী উপস্থিত ছিল। প্রামাণ্য চিত্র দেখে আলিফা মৌ বলেন, প্রামাণ্য চিত্রটি সত্যি ভাল লেগেছে। আমরা মুক্তিযুদ্ধে পুলিশের অবদান জানতে পেরেছি।

প্রামাণ্য চিত্রটি ব্যাপক পরিসরে দেখানোর কোন ব্যবস্থা করবেন কিনা এমন প্রশ্নের জবাবে পুলিশ সুপার বলেন, আমরা প্রথম দিকে ক্ষুদ্র পরিসরে শুরু করেছে তবে ব্যাপক পরিসরে দেখালে সাধারণ মানুষ মুক্তিযুদ্ধে পুলিশের অবদান জানতে পারবে।

(ডিবি/এএস/ডিসেম্বর ০৯, ২০১৬)