নওগাঁ প্রতিনিধি : সোমবার সকাল সাড়ে ১০টায় নওগাঁয় দিনব্যাপী আর্নিং এ্যান্ড লার্নিং মেলা অনুষ্ঠিত হয়েছে। সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আর্নিং এ্যান্ড লার্নিং প্রকল্পের আওতায় গ্রে-এ্যাডভারটাইজমেন্ট সদর উপজেলা পরিষদ চত্বরে এই মেলার আয়োজন করে। মোঃ আব্দুল মালেক এমপি প্রধান অতিথি হিসেবে  এই মেলার উদ্বোধন করেন।

“শেখ হাসিনার নেতৃত্বে আমরা হবো জয়ী, আমরা দুর্বার, ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে আইসিটি হবে হাতিয়ার” শ্লোগানে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ আব্দুর রফিক, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আ ত ম আব্দুল্লাহেল বাকী, সদর উপজেলা চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু এবং উপজেলা নির্বাহী অফিসার রেজাউল বারী বক্তব্য রাখেন।

মেলায় ডাচ বাংলা ব্যাংক, ইউনিয়ন ডিজিটাল সেন্টার মহাদেবপুর, ইউনিয়ন ডিজিটাল সেন্টার আত্রাই, ইউনিয়ন ডিজিটাল সেন্টার বদলগাছি, নৃত্যরং একাডেমী, বাটার ফ্লাই এ্যাসোর্ট, ঐকতান সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন, মেলোডি কম্পিউটার, নিশান ই-শপ কর্মসূচী, নওগাঁ পলিটেকনিক ইনষ্টিটিউট, রবি, হুয়াইয়ে, বৃত্ত মাল্টি টাস্ক, নেটিজেন আই টি, পিকজেল কম্পিউটার, প্রযুক্তি ও জীবন, বরেন্দ্র রেডিও, শুভ কম্পিউটার, দিক্ষক আই টি, বসুন্ধরা কম্পিউটার, তাসনুভা কম্পিউটার, কম্পিউটার কেয়ার ট্রেনিং এ্যান্ড সার্ভিসিং, গ্লোব এ্যাডস্ মিডিয়া, ফ্রি লাঞ্চার, গ্রাফিক্স ডিজাইন কনটেষ্ট হেল্প বিডি এবং লোকাল লার্নিং এ্যান্ড আর্নিং ট্রেনিং সেন্টার নামের প্রতিষ্ঠানগুলো ষ্টল স্থাপন করে।

এ উপলক্ষে যুবকদের ২শ’ ঘন্টাব্যাপী ফ্রি লাঞ্চিং, আউট সোর্সিং এবং ওয়েব ডেভলপমেন্ট বিষয়ে প্রশিক্ষণের আয়োজন করা হয়। এছাড়াও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

(বিএম/এএস/জানুয়ারি ১৬, ২০১৭)