গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার গোবিন্দগঞ্জে রংপুর চিনিকলের সাহেবগঞ্জ ইক্ষু খামারের নিরাপত্তা কর্মী দবির উদ্দিনকে (৪৮) মারপিটের মামলায় দুই সাঁওতালের জামিন মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার গোবিন্দগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এসএম তাসকিনুল হক এ আদেশ দেন।

জামিন প্রাপ্তরা হলেন, গোবিন্দগঞ্জ উপজেলার সাপমারা ইউনিয়নের জয়পুরপাড়া সাঁওতাল পল্লীর হোপনা মিস্ত্রির ছেলে মিখাই (৪০) ও মাদারপুর সাঁওতাল পল্লীর বার্ণার ছেলে কৃষ্ণ (৩৯)।

রাষ্ট্রপক্ষের আইনজীবি সহকারী প্রসিকিউটর (এপিপি) মিজানুর রহমান জানান, ইক্ষু খামারের নিরাপত্তাকর্মী দবির উদ্দিনকে মারপিটের মামলায় গত ২৬ জানুয়ারী ১২ জন সাঁওতাল আদালতে হাজির করে জামিন আবেদন করেন। এসময় বিচারক দশ জনের জামিন মঞ্জুর এবং ওই দুজনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বৃহস্পতিবার ওই দুই সাঁওতালের পক্ষে জামিন আবেদন করা হয়। বিচারক শুনানী শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

খামারের ডেপুটি ইনচার্জ (ডিজিএম) মো. আলমগীর হোসেন জানান, ইক্ষু খামারের জমিতে সেচ কাজে ব্যবহারের জন্য বর্ডিং (পাইপ) বসানো ছিলো। গত ১৪ জানুয়ারি কিছু বাঙ্গালী ও সাঁওতালরা ওই বর্ডিংয়ের পাইপ উত্তোলন করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় খামারের নিরাপত্তাকর্মী দবির উদ্দিন বাঁধা দিলে তাকে বেদমভাবে মারপিট করে আহত করা হয়। তিনি আরো জানান, এ ঘটনায় তিনি বাদি হয়ে ১২ বাঙ্গালী ও সাঁওতালকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

(এসআরডি/এএস/ফেব্রুয়ারি ০২, ২০১৭)