মাগুরা প্রতিনিধি :অগ্নি নির্বাপন ও দূর্যোগকালীন সহায়তার জন্য সারাদেশে ৬২ হাজার কমিউনিটি স্বেচ্ছাসেবক তৈরী করছে ফায়ার  সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ। মাগুরা ফায়ার সার্ভিস স্টেশন কার্যালয়ে  অগ্নিকান্ড, উদ্ধার ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক ৩দিনব্যাপী সচেতনতামূলক স্বেচ্ছাসেবক প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে এ তথ্য দিয়েছে আয়োজকরা । শুক্রবার (৩ ফেব্রুয়ারী) থেকে শুরু হওয়া এ প্রশিক্ষণ চলবে রবিবার পর্যন্ত।

সকালে এ উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক আজমুল হক, বিশেষ অতিথি ছিলেন পৌর মেয়র খুরশিদ হায়দার টুটুলসহ অন্যরা। প্রশিক্ষণে ৫০ জন স্বেচ্ছাসেবককে ফায়ার সার্ভিসের বিভিন্ন কৌশল সম্পর্কে প্রশিক্ষণ দিচ্ছেন মাগুরা, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মকর্তা রফিকুল ইসলাম, আশরাফুল আলম, মনিরুজ্জামান ও আব্দুস সালাম।

প্রশিক্ষণে জানানো হয়- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যক্রমে সহযোগিতা করার জন্য সারাদেশে সরকরিভাবে ৬২হাজার স্বেচ্ছাসেবীকে এ ধরণের প্রশিক্ষণ দেয়া হবে। এরই অংশ হিসেবে মাগুরায় বিভিন্ন শ্রেণি পেশার ৫০জন স্বেচ্ছাসেবককে এ প্রশিক্ষণ দেয়া হচ্ছে।










(ডিসি/এস/ফেব্রুয়ারি ০৩, ২০১৭)