মদন (নেত্রকোনা) প্রতিনিধি : নেত্রকোনার মদন পৌরসদরসহ তিয়শ্রী ইউনিয়নে গত তিন দিনে পাগলা কুকুরের কামড়ে শিশুসহ অন্তত ৩২ জন আহত হয়ে মদন স্বাস্থ্য কেন্দ্রে এসেছে।

উপজেলার স্বাস্থ্য কেন্দ্রে কুকুরের কামড়ের ভ্যাকসিন না থাকায় এ ধরনের রোগীদেরকে নেত্রকোনা আধুনিক হাসপাতালে প্রেরণ করা হচ্ছে। সেখানেও ভ্যাকসিন না থাকায় রোগীরা উদ্বিগ্ন। পাগলা কুকুরের উপদ্রবে আতংকিত হয়ে পড়ছে এলাকাবাসী।

খোঁজ নিয়ে জানা যায়, শুক্রবার সকালে পৌরসদরের ইমদাদপুর গ্রামে শাহিন(৪) ও আরিফুল (৬) নামের দুই শিশু কে পাগলা কুকুরে কামড়ালে তাদেরকে মদন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসা হয়। স্বাস্থ্য কেন্দ্রে কোন ভ্যাকসিন না থাকায় তাদেরকে নেত্রকোনা হাসপাতালে প্রেরণ করা হয়।

বুধবার ও বৃহস্পতিবার পৌরসভার ১ ও ২ নং ওয়ার্ড ও তিয়শ্রী ইউনিয়নের ৬নং ওয়ার্ড শিক্ষার্থী ও পথচারিরা রাস্তায় হেটে ও বাড়ির পাশে গেলে পাগলা কুকুরের কামড়ে শিশু সহ ৩০ জন আহত হয়ে মদন স্বাস্থ্য কেন্দ্রে এসেছে। আহতদের মধ্যে, নাদিম (৪),আসিফ (৪) , হাসিফা (৫), শাওয়ন(৮), রুবেল (৭), তারিফ(৭) আশবি (১১)আনোয়ার (৬০) ,ইসলাম (৩৮) খোকন (৫০) লিমা সরকার (১৩), হায়দার(১০), আনেয়ার(১৪), মনির (১০) , সায়ফুল (১২), আবির(১০), মুসফেক(৮) রনি(৭) সাহেদ(১২) মনসুর (৯) হৃদয় (৭) ,আরমান (২২) রফিকুল (১৮) তোফাজ্জল (৩০), এনামূল (১১),আইজুল (১৫), তোফায়েল (১৪),সালাম(১৮), পূর্ণিমা (১২), লিমা(১০) কে মদন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে এলে তাদেরকে নেত্রকোনা প্রেরণ করে ।

উপজেলা স্বাস্থ্য প্রশাসক ডাঃ আব্দুল কদ্দুছ জানান, ইদানিং পাগলা কুকুরের উপদ্রব বেড়ে যাওয়ায় এধরনের রোগীর সংখ্যা বাড়ছে, তবে হাসপাতালে কোন ভ্যাকসিন সরবরাহ না থাকায় তাদের চিকিৎসা দেয়া যাচ্ছে না।

নেত্রকোণার সিভিল সার্জন ডাঃ আব্দুল গনি জানান, উপজেলা হাসপাতালে কুকুরের কামড়ের ভ্যাকসিন সরবরাহ নেই । তবে জেলা সদর হাসপাতালেও বর্তমানে ভ্যাকসিন সংকট রয়েছে।

এ ব্যাপারে মদন পৌর মেয়র আব্দুল হান্নান শামীম বলেন, অচিরেই কুকুর নিধন অভিযান চালাবো।

(এএমএ/এএস/ফেব্রুয়ারি ০৩, ২০১৭)