চাটমোহর (পাবনা) প্রতিনিধি : পাবনার চাটমোহরে বড়াল নদীর ওপর ব্রিজ নির্মাণ কাজে ব্যাপক নানা অনিয়ম ও দুর্নীতি করছে সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান-এমন অভিযোগ তুলেছে এলাকাবাসী। শুক্রবার বেলা ১১টায় উপজেলার বোঁথর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এলাকাবাসী কর্তৃক আয়োজিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ তোলা হয়।

সংবাদ সম্মেলনে এলাকাবাসীর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন শহীদুল ইসলাম। অভিযোগে বলা হয়, ব্রিজের প্রথম নকশায় ১৬টি পিলার স্থাপনের কথা উল্লেখ থাকলেও সেখানে ৬টি পিলার দিয়ে ব্রিজের কাজ করা হচ্ছে। এছাড়া ১২ মিলিমিটার রড দিয়ে কাজ করা নির্দেশনা থাকলেও কাজ চলছে ১০ মিলিমিটার রড দিয়ে। নিম্নমানের সামগ্রী দিয়ে কারচুপি করা হয়েছে ঢালাইয়ের কাজেও। এছাড়াও সিলেকশন বালুর পরিবর্তে লোকাল বালু দিয়ে ব্রিজের কাজ করা হচ্ছে। সবমিলিয়ে পুকুর চুরির মাধ্যমে এলাকাবাসীর বহু আকাঙ্খিত ব্রিজের নির্মাণ কাজ চলছে।

অভিযোগে আরো বলা হয়, চাটমোহরবাসীর দীর্ঘ আট বছরের আন্দোলনের পর মৃতপ্রায় বড়াল নদীর উপর ব্রিজ নির্মাণ করা হচ্ছে। সরকারেরও উন্নয়ন কাজ এটি। কিন্তু সরকার দলীয় প্রভাবশালী ঠিকাদার নয়-ছয় করে কাজ করে যাচ্ছে। এসব অনিয়মের প্রতিবাদ করায় এলাকাবাসীর ওপর মারপিটসহ নির্যাতন চালায় ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়ন্ত্রিত সরকার দলীয় সশস্ত্র ক্যাডাররা। হামলা চালানো হয় উপজেলা যুবলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আতিকুর রহমানের বাড়িতে। এসব বিষয়ে থানা ও উপজেলা প্রশাসনকে বারবার জানানো হলেও কোনো ব্যবস্থা নেয়া হয়নি বলে অভিযোগ ভুক্তভোগী এলাকাবাসীর। সংবাদ সম্মেলন থেকে নির্মাণাধীন ব্রিজ ভেঙ্গে নতুন করে ব্রিজ নির্মাণের দাবি জানান।

উপজেলা যুবলীগের সভাপতি সাজেদুর রহমানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুল মালেক, ধর্ম বিষয়ক সম্পাদক মো: শামসুজ্জোহা, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল কালাম আজাদ প্রমুখ।

(এসএইচএম/এএস/ফেব্রুয়ারি ০৩, ২০১৭)