দুর্গাপুর(নেত্রকোনা)প্রতিনিধি :দুর্গাপুর সুসং ডিগ্রী কলেজে‘র অবসরপ্রাপ্ত প্রবীন অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা সুস্থির রঞ্জন তালুকদারকে তার প্রতিবেশী মজিবুর রহমান মিলন সাম্প্রদায়িক গালমন্দ করে জিহ্বা টেনে ছিঁড়ে ফেলার হুমকি দিয়েছে।

রবিবার বিকেলে দুর্গাপুর বাগিচাপাড়ার প্রবীন অধ্যক্ষ সুস্থির রঞ্জন তালুকদারের বাসভবনে‘র সীমানা নির্ধারণকে কেন্দ্র করে জমি মাপের সময় কথাকাটাকাটির এক পর্যায়ে জনৈক মিলন উচ্চস্বরে চীৎকার করে প্রবীন অধ্যক্ষকে উদ্দেশ্য করে বলতে থাকে মালাউনের বাচ্চা তোর জিহ্বা টেনে ছিঁড়ে ফেলব। এ কথা শুনে অধ্যক্ষ ঘটনাস্থলে জ্ঞান হারানোর মত অবস্থায় পড়ে যান। এ সময় ঘটনাস্থলে প্রতিবেশী রেজু মিয়া তাকে ধরে বাসায় নিয়ে আসে। এ বিষয়ে অধ্যক্ষের স্ত্রী কৃষ্ণা তালুকদার বেবী সাংবাদিকদের জানান বৃদ্ধ মানুষ অসুস্থ একজন মুক্তিযোদ্ধা দীর্ঘদিন তিনি অধ্যাপনা করেছেন। এমন এক ব্যাক্তিকে এভাবে অপমান করার ভাষা খুজে পাই না। আমার কোন ছেলে সন্তান নেই। প্রতিবেশির এই নিষ্ঠুর আচরণে আমরা হতবাক। আমরা এর দৃষ্ঠান্তমূলক শাস্তি দাবী করছি।

এ ব্যাপারে মিলনের কাছে জানতে চাইলে তিনি বিষয়টি অস্বীকার করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রবীণ অধ্যক্ষ সুস্থির রঞ্জন তালুকদার বাসায় চিকিৎসাধীন রয়েছেন।

এই দুঃখজনক ঘটনা দুর্গাপুরে ছড়িয়ে পড়ার সাথে সাথে রবিবার রাতে স্থানীয় সংসদ সদস্য ছবি বিশ্বাস, উপজেলা আওয়ামীলীগ সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব আলাউদ্দিন আল আজাদ, মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব রুহুল আমীন চুন্নু ,সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ হক প্রবীন অধ্যক্ষের বাসভবনে গিয়ে ঘটনা শুনে উদ্বেগ প্রকাশ করেন এবং আইনানুগ ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলার প্রস্তুতি চলছে।



(এনএস/এস/ফেব্রুয়ারি ২০, ২০১৭)