মাগুরা প্রতিনিধি : নিরাপদ প্রাণিজ আমিষের প্রতিশ্রুতি সুস্থ সবল মেধাবী জাতি” এই প্রতিপাদ্যকে লক্ষ্য করে  মৎস্য ও প্রানি সম্পদ অধিদপ্তরের সহায়তায় শালিখা উপজেলা প্রানি সম্পদ সেবা সপ্তাহ -২০১৭  পালন হয়।

এ উপলক্ষে শনিবার সকালে উপজেলা সদর আড়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, বুদ্দি প্রতিবন্ধী ও অটিজম সেবা সংস্থা এবং সিংড়ায় যুব ও ক্রীড়া প্রতি মন্ত্রীর বাড়ি প্রাঙ্গেনে ফ্রি ভ্যাক্সিনেশান , চিকিৎসা সেবা ক্যাম্পেইন ও স্কুল ফিডিং প্রোগ্রাম অনুষ্ঠিত হয়।

উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মাসুমা আখতার (ভারপ্রাপ্ত) এর নেতৃত্বে আজ শনিবার সিংড়া যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর বাড়ি প্রাঙ্গনে ৫ শতাধিক গরু-ছাগলের ফ্রি ভ্যাক্সিনেশান ও চিকিৎসা সেবা দেওয়া হয়।

এছাড়া উপজেলা সদর আড়পাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মোছাঃ ইয়াসমিন আখতারের সভাপতিত্বে স্কুল ফিডিং প্রোগ্রাম ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা অফিসার অরুন চন্দ্র ঢালী। আলোচনা শেষে বিদ্যালয়ের ১৩০ জন শিশু শিক্ষার্থীদের মাঝে স্কুল ফিডিং হিসেবে ডিম বিতরণ করা হয়।

অপরদিকে সকাল সাড়ে ১১টায় উপজেলা সদর আড়পাড়া বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম সেবা সংস্থার ৪০ জন শিক্ষার্থীদের মাঝে এ স্কুল ফিডিং বিতরণ করা হয়। এ সময় সংস্থার পরিচালক হাজী মোঃ মুজিবর রহমান রিপন ও সংস্থার সহ সভাপতি আঃ মজিদ মিয়াসহ প্রতিষ্ঠানের শিক্ষকেরা উপস্থিত ছিলেন।

(ডিসি/এএস/ফেব্রুয়ারি ২৫, ২০১৭)