গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সরকার দলীয় সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যার মূল পরিকল্পনাকারী সাবেক সংসদ সদস্য ডা. আবদুল কাদের খানকে আবারো পাঁচদিনের রিমান্ডে নেয়া হয়েছে।

বুধবার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মইনুল হাসান ইউসুব এ রিমান্ড মঞ্জুর করেন।

সুন্দরগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আতিয়ার রহমান জানান, অস্ত্র মামলায় অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য তার সাতদিনের রিমান্ড আবেদন করা হয়েছিল। আদালতের বিচারক পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

উল্লেখ্য, গত ৩১ ডিসেম্বর এমপি মনজুরুল ইসলাম লিটন সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের শাহবাজ মাস্টারপাড়ার নিজ বাড়িতে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন। এ ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল বাদী হয়ে অজ্ঞাত ৪-৫ জনকে আসামি করে ১ জানুয়ারি সুন্দরগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন।

এমপি লিটন হত্যার মূল পরিকল্পনাকারী হিসেবে গত ২১ ফেব্রুয়ারি বগুড়া থেকে কাদের খানকে গ্রেফতার করা হয়। এরপর ২২ ফেব্রুয়ারি লিটন হত্যা মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত তা মঞ্জুর করেন।

রিমান্ডের চতুর্থ দিনে কাদের খান আদালতে ১৬৪ ধারায় লিটন হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন। এরপর থেকে কাদের খান গাইবান্ধা কারাগারে আছেন।

(ওএস/এএস/মার্চ ১৫, ২০১৭)