মেহরাজ সম্রাট : তরুণ নির্মাতা জে. এস. মিশু ক্যারিয়ারের শুরু থেকেই ভিন্নধাচের কাজ করে আসছে। গেল ভ্যালেন্টাইন ডে ১৪ ফেব্রুয়ারী ২০১৭ তে তার নির্মিত নাটক ভালবাসার লুকানো অনুভূতি প্রচারিত হওয়ার পর ব্যাপকভাতরুবে প্রশংসিত হয় । নাটকটিতে আমিন খানের বিপরীতে অভিনয় করেছিলেন ঈষিকা খান । এই সাফল্যের ধারাবাহিকতায় পরিচালক জে. এস. মিশু তার রচনা ও পরিচালনায় এবার  নির্মাণ করেন টেলিফিল্ম ‘একটি নিষিদ্ধ ভালবাসার গল্প’ । টেলিফিল্মটি ঢাকার বিভিন্ন মনোরম পরিবেশে এবং উত্তরার বিভিন্ন লোকেশনে দৃশ্য ধারণ সম্পন্ন হয়েছে।

নন্দিনী ছোট বেলা থেকে বেড়ে উঠে একটি মফস্বল শহরে । পড়াশুনার পাড়ি জমায় একটি বড় শহরে । শহরে আসার এক রাতের ভিতর তার জীবনটা পাল্টে যায় । তার নামের সাথে যুক্ত হয় নিষিদ্ধ নন্দিনী । তারপর সে পেশা হিসেবে বেছে নেয় পতিতাবৃত্তি । হঠাৎ তার সাথে পরিচয় এক অন্ধ লেখকের (আভেদ) । তখন নন্দিনী নতুন করে বাঁচার স্বপ্ন দেখে । শুরু করতে চাই নতুন জীবন । আসলে কি নন্দিনী তার নতুন জীবন শুরু করতে পারবে? একজন পতিতা ও অন্ধ লেখকের প্রেমের শেষ পরিনতি কী হবে, তা দেখার জন্য অপেক্ষা করতে হবে টেলিফিল্মটি প্রচার হওয়ার আগ পর্যন্ত । রোমান্টিক, একশন ও সমাজের সম-সাময়িক বিষয় নিয়ে গল্প নিয়ে নির্মিত হয়েছে টেলিফিল্মটি ।

নন্দিনী চরিত্রে অভিনয় করেছেন সময়ের জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম এবং আভেদ চরিত্রে অভিনয় করেছেন পাভেল । অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন ফারহা মিঠু, লুৎফর রহমান জর্জ, শরমিলী আহমেদ, মনির, পারিসা ও অরিন । পরিচালক জে এস. মিশু জানান খুব শীগ্রয় টেলিফিল্মটি যেকোন বেসরকারী টেলিভিশন চ্যনেলে প্রচারিত হবে ।

জাকিয়া বারী মম বলেন, আমি সবসময় একটু ভিন্নধাচের গল্পে কাজ করতে স্বাাচ্ছন্দবোধ করি । ‘একটি নিষিদ্ধ ভালবাসার গল্প’ টেলিফিল্মের গল্পটি এতো চমৎকার একটি গল্প যেটাতে অভিনয়ের অনেক জায়গা আছে । অনেকদিন পর একটি ভিন্নধাচের গল্পে কাজ করলাম । অনেক ভালো একটি অভিজ্ঞতা ছিল । জে এস মিশুর সাথে এটি আমার প্রথম কাজ ছিল । নির্মাতা হিসেবে জে এস মিশু অসাধারণ কাজ করে । আশাকরছি কাজটি অনেক ভালো লাগবে দর্শকের।

নির্মাতা জে এস মিশু বলেন, কাজটি অনেক যত্ন করে বানিয়েছি । নির্মাণের ক্ষেত্রে আমার প্রতিটা কাজের এটা অনেক যত্ন করে বানিয়েছি । জাকিয়া বারী মম আপুর সাথে এটি আমার প্রথম কাজ । তবে উনি আমাকে অনেকভাবে কাজের বিষয়ে সাহায্য করেছেন ।

দর্শক মহলে ভালো একটি কাজ উপহার দেওয়ার জন্য আমার যতটুকু মেধা, শ্রম এবং দক্ষতা রয়েছে সব কাজে লাগিয়ে নির্মাণ করেছি । আমি ক্যারিয়ারের শুরু থেকে একটা কথা বলে আসছি কম কাজ করব তবে ভালো কাজ করব । আমি ভালো ভালো কাজ করতে চাই সবাই দোয়া করবেন আমার জন্য ।

(ওএস/অ/মার্চ ২২, ২০১৭)