নিউজ ডেস্ক : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আলাউদ্দিন চৌধুরী ওরফে আলাওল হত্যার ঘটনায় তার সঙ্গে বাসাভাড়া নিতে যাওয়া এক তরুণীসহ অপর দুই যুবককে খুঁজছে পুলিশ।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) একটি সূত্র জনিয়েছে তরুণীসহ সন্দেহভাজন তিনজনকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে তারা। এজন্য পুলিশ বৃহস্পতিবার রাত থেকে নগরী ও জেলার বিভিন্নস্থানে অভিযান শুরু করেছে।পুলিশের ধারণা তাদের গ্রেফতার করতে পারলেই হত্যাকাণ্ডের মূল রহস্য উদঘাটন বেরিয়ে আসবে।

এদিকে নিহত চবি ছাত্র আলাউদ্দিন চৌধুরীর পিতা শাহ আলম গণমাধ্যমকে বলেছেন বাসাভাড়া নেয়ার কথা বলে তার ছেলেকে খুন করা হয়েছে। তিনি ছেলের খুনীদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

উল্লেখ্য গত বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে চট্টগ্রামের শহীদ নগর এলাকার এক বাড়িতে বাসা ভাড়া নিতে যায় এক তরুণীসহ তিন যুবক। বাড়ির নিচতলায় তত্ত্বাবধায়কের স্ত্রী হাসিনা বেগমের সঙ্গে কথা বলে তৃতীয় তলার খালি ফ্ল্যাটটি দেখতে চান তারা। চারজন পরিচয় হিসেবে বলেন, দুজন স্বামী-স্ত্রী, বাকি দুজন বন্ধু। থাকবেন স্বামী-স্ত্রী।

ঘর দেখে তারা জানায়, বাসা পছন্দ হয়েছে। একজনের স্ত্রী অন্তঃস্বত্ত্বা তাই তখন থেকেই বাসায় উঠবে। একথা শুনে রাজি হয়ে যান হাসিনা বেগম। তাদের একজন বাসা পরিষ্কার করার জন্য তার কাছ থেকে বালতিও চেয়ে নেন। এর আগের দিন বিকেলে ওই চারজনের একজন (নিহত যুবক নয়) ফ্ল্যাট খালি আছে কি না, তা জানতে আসেন।

হাসিনা আক্তার বলেন, সন্ধ্যা সাতটার দিকে তিন যুবকের মধ্যে একজন বাসার নিচতলায় তার কাছে বালতি ফেরত দিয়ে বেরিয়ে যান। এর কিছুক্ষণ আগে স্বামী-স্ত্রী পাশের দোকান থেকে প্রয়োজনীয় বাজার করার জন্য বেরিয়ে যান।

তিনি বলেন, রাত আটটার দিকে তিনি নিচতলা থেকে তৃতীয় তলায় গিয়ে দেখেন, ফ্ল্যাটের দরজা খোলা। কোনো সাড়াশব্দ না পেয়ে ভেতরে ঢুকে দেখেন বাসার টয়লেটের ভেতর হাত-পা বাঁধা লাশ। সঙ্গে সঙ্গে তিনি স্বামীকে খবর দেন। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে।

এ বিষয়ে বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মুহসীন জানান, এটি পরিকল্পিত হত্যাকাণ্ড। খুন হওয়া যুবক ও খুনিরা পূর্বপরিচিত। কী কারণে আলাউদ্দিনকে খুন করা হয়েছে, তা তদন্ত করা হচ্ছে।

তিনি আরও বলেন, বুধবার বিকেলে আলাউদ্দিন বাড়ি থেকে বেরিয়ে বাসে করে অক্সিজেন এলাকায় যাওয়ার সময় এক খালাতো ভাই সঙ্গে ছিলেন।

ওই খালাতো ভাই পুলিশকে জানিয়েছে গাড়িতে থাকা অবস্থায় আলাউদ্দিনের মুঠোফোনে একাধিকবার এক তরুণীর ফোন আসছিল।

ওসি মোহাম্মদ মুহসীন জানান, দুই যুবকসহ ওই তরুণীর পরিচয় পাওয়া গেছে। তাদের গ্রেফতার করতে পারলে হত্যাকাণ্ডের রহস্য জানা যাবে।

(ওএস/এসপি/মার্চ ২৫, ২০১৭)