মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজারের সন্দেহভাজন দুটি জঙ্গি আস্তানার আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। বুধবার দুপুরে জেলা প্রশাসন এ নির্দেশ জারি করে।

এ বিষয়ে মৌলভীবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো. তোফায়েল ইসলাম জানান, পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বরহাট ও এর পার্শ্ববর্তী এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ এলাকার মধ্যে ঢাকা-সিলেট পুরনো আঞ্চলিক মহাসড়কও রয়েছে।

এছাড়া ফতেহপুর এলাকায় আরেকটি সন্দেহভাজন জঙ্গি আস্তানার চার পাশের দুই কিলোমিটারজুড়ে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত তা বলবৎ থাকবে বলেও জানান তিনি।

সিলেটের দক্ষিণ সুরমা এলাকার জঙ্গি আস্তানা আতিয়া মহলে অভিযান সমাপ্ত ঘোষণার পরপরই একই বিভাগের জেলা মৌলভীবাজারে অভিযান শুরু হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, জঙ্গি আস্তানা সন্দেহে মৌলভীবাজার শহরের বরহাট এলাকায় লন্ডনপ্রবাসীর একটি বাড়ি ঘিরে রেখেছেন পুলিশ সদস্যরা। এ এলাকায় গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন রাখা হয়েছে।

অন্যদিকে সদর উপজেলার ফতেহপুর এলাকার একটি বাড়ি জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা হয়েছে। সেই বাড়ি থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়েছে। পুলিশও জঙ্গিদের দিকে গুলি ছুড়েছে। এখনও গোলাগুলি চলছে।

মৌলভীবাজার সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন জঙ্গি আস্তানা সন্দেহে দুই বাড়িতে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে জঙ্গি আস্তানার আশপাশের মানুষদের নিরাপদে সরে যেতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করা হচ্ছে। ঢাকা থেকে সোয়াট সদস্যরা এলে জঙ্গি আস্তানা দুটিতে অভিযান চালানো হতে পারে বলে জানিয়েছে পুলিশ।

(ওএস/এএস/মার্চ ২৯, ২০১৭)