মৌলভীবাজার প্রতিনিধি : মৌলভীবাজার সদরের নাসিরপুর গ্রামের জঙ্গি আস্তানায় কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম  ইউনিটের সোয়াত টিম অপারেশন শুরু করেছে বলে একটি বিশেষ সূত্র জানিয়েছে। ওই বাড়ির ভেতর থেকে বুধবার ভোর থেকেই জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে বোমা ছুড়ছিল। পুলিশও পাল্টা জঙ্গি আস্তানার ভেতরে গুলি ছুড়ছিল। সোয়াতের অপারেশনের পর রাত পৌনে ৮ টা থেকে গোলাগুলির শব্দ আর পাওয়া যাচ্ছে না।

অন্যদিকে মৌলভীবাজার পৌর এলাকার বড়হাট মহল্লার জঙ্গি আস্তানায় সোয়াতের অপর একটি টিম অপারেশনের প্রস্তুতি নিচ্ছে। ভোরের আগেই রাতের যেকোনো সময়ে জঙ্গি বিরোধী অভিযান শুরু হবে বলেই একটি সূত্র জানিয়েছে।

দুই জঙ্গি আস্তানার চার পাশের বিস্তীর্ণ এলাকায় ১৪৪ ধারা জারি থাকায় ভেতরের কোনও খবরই পাওয়া যাচ্ছে না।

তথ্যানুসন্ধানে জানা যায়, নাসিরপুর ও বড়হাটের যে দুটো বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পায় পুলিশ, সেই দুটো বাড়িরই মালিক একজন, জনৈক লন্ডন প্রবাসী সাইফুর রহমান শালিক। দুই মাস আগে পৃথকভাবে দুই জন ব্যক্তি নিজেদেরকে আরএফএল কোম্পানির ম্যানেজার পরিচয় দিয়ে বাড়ি দুইটি ভাড়া নেয়। এলাকার লোকজন তাদের চেনেন না বা তাদেরকে দেখেনও না। তারা সব সময় গাড়িতে যাতায়াত করতেন। এই দুই বাড়ির বাসিন্দাদের মধ্যে পারস্পরিক যোগাযোগ ও যাতায়াত ছিল বলেই এলাকাবাসীর ধারণা। দুই বাড়িতে দুইটি জঙ্গি আস্তানার বিষয়ে এলাকাবাসীর সন্দেহের তীর লন্ডন প্রবাসী বাড়ির মালিক ও বাড়ির স্থানীয় কেয়ারটেকারের দিকেও রয়েছে। একই মালিকের দুই বাড়িতে দুইটি জঙ্গি আস্তানার বিষয়টি সকলকেই ভাবিয়ে তুলেছে।

(ওএস/এএস/মার্চ ৩০, ২০১৭)