মৌলভীবাজার প্রতিনিধি : বৃহস্পতিবার (মার্চ ৩০) ভোর থেকে প্রচণ্ড ঝড় আর বৃষ্টিতে থমকে আছে মৌলভীবাজার পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড বড়হাট এলাকার জঙ্গি আস্তানার অভিযান। তবে আস্তানা থেকে থেমে থেমে গুলির শব্দ ভেসে আসছে। জঙ্গিরা আইনশৃঙ্খলা বাহিনীর ঘেরাও এর মধ্যে রয়েছে। নাসিরপুরের পর বড়হাটের আস্তানায় অভিযান চালাবে ঢাকা থেকে যাওয়া পুলিশের বিশেষ বাহিনী সোয়াট দল।

এদিকে সকালের বৃষ্টির পতন এখনো অব্যাহত আছে মৌলভীবাজারে। পৌর শহরের বিভিন্ন সড়কে জমেছে পানি। মাঝে মাঝে ড্রেন থেকে পানির ধারায় উঠে আসছে মাছও। এরই মধ্যে বাড়তে শুরু করেছে বড়হাটের বাড়িটি ঘিরে উৎসুক জনতার ভিড়। তবে আকাশের গোমড়া মুখে কোনো হাসি নেই। বৃষ্টির ব্যাপকতা কমলেও ঝিরিঝিরি পতন অব্যাহত রয়েছে।

এদিকে ফতেপুরের নাসিরপুরে ‘অপারেশন হিটব্যাক’ শেষ হলেই বড়হাটের জঙ্গি আস্তানায় অভিযান শুরু হবে। বর্তমানে আস্তানাটি ঘিরে রেখেছেন পুলিশের বিশেষ ক্রাইম রেসপন্স টিমের (সিআরটি) সদস্যরা। নাসিরপুর ও বড়হাটের জঙ্গি আস্তানা দুটির মধ্যকার দূরত্ব প্রায় ২০ কিলোমিটার।

নাসিরপুরের বাগানবাড়ির জঙ্গি আস্তানায় বুধবার (২৯ মার্চ) সন্ধ্যায় পুলিশের সোয়াট (স্পেশাল উইপন্স অ্যান্ড ট্যাকটিস) টিমের সদস্যদের অভিযান শুরু হয়। রাতে অভিযান পরিচালনার পর সকাল পর্যন্ত তা স্থগিত করা হলেও বৃহস্পতিবার সকাল দশটায় ফের অভিযান শুরু করে সোয়াট টিমের সদস্যরা।

তবে পুলিশ সূত্র জানিয়েছে রাতের অভিযানেই নিষ্ক্রিয় করা হয় বাগানবাড়ির আস্তানা নেয়া জঙ্গিদের। তবে ভেতরে আরও তল্লাশির জন্য সকাল থেকে কাজ শুরু করেছে সোয়াট। এখানে অভিযান শেষ করেই বড়হাটের জঙ্গি আস্তানায় অভিযান শুরু করবে তারা।


(ওএস/এসপি/মার্চ ৩০, ২০১৭)