নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়ায় পাঁচ শিক্ষককে প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই পাঁচ শিক্ষক তাদের শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানসহ ম্যানেজিং কমিটির দুই সদস্যের বিরুদ্ধে এমন অভিযোগ এনে বুধবার রাতে সিংড়া থানায় জিডি করেছেন।

ওই পাঁচ শিক্ষক হলেন সিংড়া উপজেলার কালিগঞ্জ কারিগরি স্কুল এন্ড কলেজের ট্রেড ইন্সট্রাক্টর আলমগীর কবির, ময়েন উদ্দিন, নুরুল ইসলাম, ময়নুল ইসলাম ও অজয় কুমার পাল।

থানায় দাখিলকৃত অভিযোগ পত্রে বলা হয়, সিংড়া উপজেলার কালিগঞ্জ কারিগরি স্কুল এন্ড কলেজে মন্ত্রণালয়ের অডিটের কথা বলে সুপার মকুল হোসেন ও ম্যানেজিং কমিটির প্রতিষ্ঠাতা সদস্য আবুল কালাম আজাদ মিটিং ডেকে কর্মরত সকলের এক মাসের বেতনের সমপরিমান চার লাখ টাকা চাঁদা দাবি করেন। ওই পাঁচ শিক্ষক টাকা দিতে অপারগতা জানালে সুপার মকুল হোসেনের সমর্থকরা তাদের মারপিট করার হুমকি দেয়। তারা ওই শিক্ষকদের হুমকি দেয় “শুধু পায়ের রগ না প্রয়োজনে গলা কাটা হবে।

অভিযোগকারী শিক্ষকরা জানান,বিষয়টি প্রতিষ্ঠানের সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন ও সিংড়া থানায় লিখিত অভিযোগ করায় তাদের প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে। তারা ঘটনার সুষ্ঠ তদন্তের জন্য শিক্ষামন্ত্রীর হস্তক্ষেপ চেয়েছেন।

প্রতিষ্ঠানের সুপার মকুল হোসেন অভিযোগ অস্বীকার করে জানান, উল্লেখিত শিক্ষকদের সাথে ম্যানেজিং কমিটির সদস্যদের কথা কাটাকাটি হয়েছে। হুমকি ধামকির অভিযোগ সঠিক নয়।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম অভিযোগ দায়েরের সত্যতা স্বীকার করে জানান,অডিট নিয়ে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে বিরোধ রয়েছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন সাংবাদিকদের জানান, বিষয়টি তদন্ত করে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুসহাক আলীকে প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

(ওএস/এটিঅার/জুন ১৯, ২০১৪)