লালমনিরহাট প্রতিনিধি : লালমনিরহাটের আদিতমারী উপজেলার দূর্গাপুর ইউনিয়নের কুমারটারী গ্রামের নিজ বাড়ির পাশে রশিতে ঝুলে নবদম্পতি সুজন (২০) ও তার স্ত্রী মর্জিনা বেগম (১৮) আত্মহত্যা করেছেন।

শুক্রবার বেলা ১১টার দিকে তাদের লাশ উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, ২০ দিন আগে কুমারটারী গ্রামের মেনাজুল ইসলামের ছেলে সুজন ও একই এলাকার এন্তাজ আলীর মেয়ে মর্জিনা বেগম প্রেম করে বিয়ে করেন। কিন্তু যৌতুক লোভী সুজনের বাবা এ বিয়ে মেনে না নেওয়ায় অবশেষে স্ত্রীকে নিয়ে শ্বশুরবাড়িতে বসবাস শুরু করেন সুজন। এ নিয়ে গত সপ্তাহে স্থানীয় পর্যায়ে একটি সালিশ হয়। সেখানে যৌতুক ছাড়া ছেলে এবং ছেলের বউকে গ্রহণ করবেন না বলে সাফ জানিয়ে দেন সুজনের বাবা মেনাজুল ইসলাম। অপরদিকে মর্জিনার গরীব বাবা যৌতুক দিতে অস্বীকার করায় উভয় সংকটে পড়েন ওই নবদম্পতি।

এসব কারণে ক্ষোভ ও অভিমানে বৃহস্পতিবার রাতে নিজ ঘরের আঁড়ার সঙ্গে একই রশিতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তারা।
শুক্রবার সকালে কোনো সাড়া শব্দ না পেয়ে পরিবারের লোকজন ঘরের দরজা ভেঙে ঝুলন্ত লাশ দেখতে পায়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য লালমনিরহাটের সদর হাসপাতাল মর্গে পাঠায়।

আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ শাহীন কামাল জানান, বাদী পক্ষের কোনো অভিযোগ না থাকায় অপমৃত্যুর মামলা হবে এবং পরবর্তীতে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

(ওএস/জেএ/জুন ২০, ২০১৪)