নাটোর প্রতিনিধি : নাটোরে প্রাণ এ্যাগ্রো কোম্পাণী লিমিটেড কারখানায় শুক্রবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। নাটোর ও রাজশাহীর ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে আনে।

নাটোর ফায়ার স্টেশন ও কারখানা কর্তৃপক্ষ সুত্রে জানাযায়, শুক্রবার আড়াইটার দিকে নাটোর শহরতলির একডালা এলাকায় অবস্থিত প্রাণ এ্যাগ্রো লিমিটেড কারখানার সরিষার তেল উৎপাদন বিভাগের ( মাস্টার ওয়েল সেকশন) দ্বিতীয় তলায় অগ্নিকান্ডের সুত্রপাত হয়। মুহুর্তে তা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে নাটোর ও রাজশাহী থেকে ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট প্রায় আড়াই ঘন্টা চেষ্টার পর শনিবার ভোর ৫ টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনে।

প্রশাসনিক কর্মকর্তা রায়হানুল হক হিরক জানান, কারখানার ওই ইউনিটে ছুটি থাকায় কোন হতাহতের ঘটনা ঘটেনি।

কোম্পাণীর জেনারেল ম্যানেজার সারোয়ার হোসেন জানান, আগুনে কাঁচা মাল ও উৎপাদিত সরিষার তেল সহ মুল্যবান যন্ত্রপাতি পুড়ে গেছে। স্থানীয় প্রকৌশলীরা ক্ষয়ক্ষতি নিরুপনে কাজ করছে। এছাড়া প্রকৌশলী সহ উর্ধতন কর্মকর্তা ক্ষয়ক্ষতি নিরুপনের জন্য ঢাকা থেকে নাটোরের পথে রওনা হয়েছেন।

নাটোর ফায়ার স্টেশন অফিসার আব্দুর রউফ জানান, বৈদ্যুতিক সর্ট সাকিট থেকে আগুনের সুত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে। তবে ক্ষয়ক্ষতি নিরুপনের কাজ চলছে।

(এমআর/এটিআর/জুন ২১, ২০১৪)