বড়লেখা (মৌলভীবাজার) প্রতিনিধি : মৌলভীবাজারের বড়লেখার গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর স্কুল ছাত্রী (১৬) অপহরণের ২৩ দিন পর বৃহস্পতিবার রাতে গাজীপুরের শ্রীপুর থানা এলাকা থেকে উদ্ধার করা হয়েছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) অমিতাভ দাশ তালুকদারের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে স্কুল ছাত্রীকে উদ্ধার এবং অপহরক জোবায়ের আহমদ নয়নকে (১৮) গ্রেপ্তার করে। নয়ন উপজেলার হরিপুর গ্রামের মনির উদ্দিনের ছেলে ও গাংকুল পঞ্চগ্রাম উচ্চ বিদ্যালয়ের ছাত্র।

থানা পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা গেছে, উপজেলার দক্ষিণভাগ দক্ষিণ ইউনিয়নের গাংকুল পঞ্চগ্রাম আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর ছাত্রী (১৬) কে নিয়ে তার মা গত ১৭ এপ্রিল বাড়ির সামনে কাজের লোকের কাজকর্ম তদারকি করছিলেন। এ সময় একটি সাদা নোহা গাড়ি নিয়ে অভিযুক্ত জোবায়ের আহমদ নয়ন কয়েক ব্যক্তিকে নিয়ে জোরপূর্বক স্কুল ছাত্রীকে গাড়িতে তুলে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় স্কুলছাত্রীর মা গত ২১ এপ্রিল জোবায়ের আহমদ নয়ন গংকে আসামি করে থানায় মেয়ে অপহরণের অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। স্কুল ছাত্রীর মায়ের দায়ের করা অপহরণ মামলার প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে বড়লেখা থানা পুলিশ স্কুলছাত্রীকে উদ্ধারের জন্য ঢাকার শেরেবাংলা নগর এলাকায় কয়েকবার অভিযান চালিয়ে ব্যর্থ হয়।

অবশেষে গত (১১ মে) বৃহস্পতিবার মামলার তদন্তকারী কর্মকর্তা বড়লেখা থানার উপ-পরিদর্শক (এসআই) অমিতাভ দাস তালুকদারের নেতৃত্বে বৃহস্পতিবার রাতে গাজীপুর জেলার শ্রীপুর থানার বিন্দুবাড়ি এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে স্কুল ছাত্রীকে উদ্ধার ও অপহরক নয়নকে গ্রেফতার করা হয়।

বড়লেখা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) দেবদুলাল ধর জানান, ‘স্কুল ছাত্রীর মায়ের দায়ের করা অপহরণ মামলায় ২৩ দিন পর গাজীপুর থেকে অপহৃতাকে উদ্ধার ও অপহরক স্কুলছাত্র নয়নকে গ্রেপ্তার করা হয়। ডাক্তারী পরীক্ষার জন্য ভিকটিমকে শুক্রবার বিকেলে জেলা সদর হাসপাতালে এবং গ্রেপ্তারকৃতকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।’

(এলএস/এএস/মে ১২, ২০১৭)