বান্দরবান প্রতিনিধি : রোটারী ক্লাব অব বান্দরবানকে একটি এ্যাম্বুলেন্স হস্তান্তর করেছে আলহাজ্ব সুফি মিজান ফাউন্ডেশন পিএইচপি ফ্যামিলি। ভেনাস রির্সোটে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। অনুষ্ঠানে রোটারী ক্লাবের সদস্যদের কাছে এ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন প্রতিমন্ত্রী। 

এ সময় অন্যান্যের মধ্যে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইয়ং স্রো, জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পিএইচপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সুফি মিজানুর রহমান, রোটারিয়ান মোঃ ইসমাইল প্রমুখ বক্তব্য রাখেন।

এ ছাড়াও উক্ত অনুষ্ঠানে সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল কুদ্দুস, রোটারিয়ান অমল কান্তি দাশসহ রোটারিয়ান, সাংবাদিক ও পিএইচপি গ্রুপের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, রোটারিয়ান মোজ্জাম্মেল হক লিটন।

প্রতিমন্ত্রী বীর বাহাদুর বলেন, পিএইচপি প্রতিষ্ঠা হওয়ার পর থেকে জন কল্যান মুলক দেশব্যাপী নানা ধরনের কর্মকান্ড চালিয়ে যাচ্ছে। এ্যাম্বুলেন্স হস্তান্তর তারই সেবামূলক একটি অংশ। এই এ্যাম্বুলেন্সটি রোটারী ক্লাবকে হস্তান্তর করলেও এটি জেলা পরিষদের মাধ্যমে পরিচালিত হবে। যারা অর্থের অভাবে এ্যাম্বুলেন্স পান না একমাত্র তারাই এই সেবা গ্রহণ করতে পারবে। আর্থিক বিষয়ে জেলা পরিষদ যাতে সহযোগিতা দিতে পারে সে জন্য জেলা পরিষদের সাথে বৈঠক করা হবে।

তিনি আরো বলেন, পিএইচপি’র সেবার পরিধি অনেক বড়। পিএইচপি’র চেয়ারম্যান সুফি মিজান একজন দেশবরন্য আলোকিত মানুষ। তিনি শিক্ষার আলো ছড়িয়ে দিতে দেশের বিভিন্ন এলাকায় অনেক স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছেন। সুযোগ থাকলে বান্দরবানে কিছু করার জন্য তিনি পিএইচপি চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষন করেন।

অনুষ্ঠানে পিএইচপি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব মিজানুর রহমান বলেন, পার্বত্যঞ্চলের মানুষের জন্য অনেক কিছু করার সুযোগ আছে। এখানকার মানুষ অত্যন্ত আন্তরিক এবং পরিশ্রমি। শিক্ষিত বেকাররা যাতে চাকুরীর সুবিধা পায় সে লক্ষ্যকে সামনে রেখে বান্দরবানে একটি আন্তর্জাতিক মানের টেকনিক্যাল কলেজ প্রতিষ্টা করা হবে।

যদি জায়গার ব্যবস্থা করা হয় তাহলে অতি শিগ্রই কাজ শুরু করা হবে। তিনি মাদার তেরেসার কথা উল্লেখ করে বলেন, তুমি কাউকে কিছু দিতে পারছ না কিন্তু একটি হাসি তাকে অনুপ্রাণিত করবে। তোমাদের যার সামর্থ্য আছে ভালবাসা দিয়ে মানুষের কল্যান করো। এতে শান্তি আছে।

(এএফবি/এসপি/মে ১৯, ২০১৭)