সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের তাড়াশ উপজেলা ১০ জন কৃষকের বিরুদ্ধে সার্টিফিকেট মামলায় গ্রেফতারি পরোয়ারা জারি হয়েছে। এক বিধবা নিঃস্ব ও হতদরিদ্র মহিলা স্বামীর নামে সার্টিফিকেট মামলায় পুলিশের ভয়ে আতংকিত হয়ে পালিয়ে বেড়াচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার জনতা ব্যাংকের তাড়াশ শাখার কৃষি ধন খেলাপি তালিকায় উপজেলার মাধাইনগর ইউনিয়নের ভাদাস গ্রামের মৃত আব্দুল আজিজ ও মোকসেদ আলী, বৈত্রাশিন গ্রামের নবীর উদ্দিন, মাধাইনগর এর নবীন চন্দ্র বসাক ও তাড়াশ ইউনিয়নের সদর গ্রামের ওছমান গণি, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)তাড়াশ শাখার মামলায় মালশিন গ্রামের কৃষক জসিম উদ্দিন ধাপতেতুরিয়া গ্রামের কৃষক এরফান আলী, কুন্দইল গ্রামের কৃষক বকুল আলী, গোন্তা গ্রামের আলতাব আলী, ও শ্রকৃঞ্চপুর গ্রামের কৃষক আব্দুল মান্নান নামে সম্প্রতি উপজেলা নির্বাহী অফিসার সার্টিফিকেট মামলার গ্রেফতারী পরোয়ানা (ওয়ারেন্ট) ইস্যু করেন। ফলে এই মামলার মৃত কৃষকদের ওয়ারিশরা পুলিশি ভয়ে আতংকে দি কাটাচ্ছে। সরজমিনে জানা যায়, উপজেলা ভাদাস গ্রামের কৃষক আব্দুল আজিজ ১৭ বছর পূর্বে মারা গেছে এবং তার বিধবা স্ত্রী ৩ কণ্যা সন্তান নিয়ে অত্যন্ত দরিদ্র অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন।

নুজাহান বেগম জানান, আমার কোন চেলে সন্তান নেই । স্বামীর কোন জমি নেই অন্যর জায়গায় বাড়ি করে থাকি। অন্যর জমি বর্গা নিয়ে নিজেই চাষ করে কোন রকমে জীবন অতিবাহিত করি কিন্তু প্রতিবছর ইরি ধান কাটার পর পুলিশ বাড়িতে আসে। গত ২দিন পূর্বে তাড়াশ থানার এ,এস,আই আখেরুল ইসলাম এসেছিল। গত কয়েক বছরে ১ হাজার টাকা করে দিয়ে ৫ হাজার টাকা কিস্তি দিয়েছি।

এ বিষয়ে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার (ভুমি) মোঃ মনসুর উদ্দিন জানান, সরকারি অর্থ আদায়ের জন্য পূর্বের ওয়ারেন্ট তাগাদা দেওয়া হয়েছে।

(এমএস/এএস/মে ২০, ২০১৭)