স্পোর্টস ডেস্ক, ঢাকা : ব্রাজিল বিশ্বকাপের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সব জায়গায় মস্তানি চলে না বলে জানান দিয়েছে। টিকিট ছাড়া খেলা দেখার কারণে চিলির ৮৫ সমর্থককে গ্রেপ্তার করা হয়েছে এবং আগামী ৭২ ঘণ্টার মধ্যে তাদের ব্রাজিল ছেড়ে চলে যাওয়ার নির্দেশ দিয়েছে ব্রাজিল পুলিশ কর্তৃপক্ষ।

স্পেন বনাম চিলির খেলা চলাকালীন সময়ে চিলির ওই সমর্থকরা টিকিট ছাড়াই মারাকানা স্টেডিয়ামে খেলা দেখতে ঢোকে। নিরাপত্তাকর্মীদের নিরাপত্তা বেষ্টনী গুঁড়িয়ে দিয়ে সমর্থকরা যখন মিডিয়া সেন্টারের দিকে অগ্রসর হতে শুরু করে তখনই তাদের গ্রেপ্তার করা হয়েছিল।

ব্রাজিলের ফেডারেল পুলিশ এক বিবৃতিতে জানায়, ‘তারা যদি নির্দেশিত সময়ের মধ্যে দেশ ছেড়ে না যায় তাহলে অভিবাসী আইন মোতাবেক তাদের সকল কাগজপত্র বাতিল ঘোষণা করা হবে। মারাকানা স্টেডিয়ামে তারা ভাঙচুর চালায় এবং তাদের হাতে নিরাপত্তাকর্মীরা আহত হয়েছে। তাৎক্ষণিক ঘটনা সামাল দিতে সেনাবাহিনীকে মাঠে নামানো হয়।

সেনাবাহিনীর সহযোগিতায় ৮৫ জন বিশৃঙ্খলাকারীকে আমরা গ্রেপ্তার করতে সক্ষম হই।’ উল্লেখ্য, মারাকানা স্টেডিয়ামে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কিছুদিন আগেই ফিফা অভিযোগ উত্থাপন করেছিল। তখন ব্রাজিলের পুলিশ প্রশাসন বিষয়টিকে অতিরিক্ত সতর্কতা বলে উড়িয়ে দেয়।

(ওএস/পি/জুন ২২,২০১৪)