বান্দরবান প্রতিনিধি : ঘুর্নিঝড় মোরার আঘাতে ক্ষতিগ্রস্থ বান্দরবান ও কক্সবাজারের বিভিন্ন এলাকা পরিদর্শন করেছেন আওয়ামীলীগের প্রতিনিধি দল।

আজ শুক্রবার দুপুরে প্রতিনিধি দলটি বান্দবানের ঘুমধুম, তুমব্র ও নাইক্ষ্যংছড়ি উপজেলার বিভিন্ন এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন। ঘুমধুম ইউনিয়ন পরিষদে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এ সময় প্রতিনিধি দলে অন্যান্যের মধ্যে আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা আখতারুজ্জামান ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসিম কুমার উকিল, বান্দরবান জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, জেলা প্রশাসক দীলিপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, সাধারণ সম্পাদক ইসলাম বেবীসহ দলের শীর্ষ নেতা এবং প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসন সুত্রে জানাযায়, ঘর্নিঝড়ে ক্ষতিগ্রস্থ এলাকায় ত্রাণ মন্ত্রণালয় থেকে ৫০ মেঃ টন চাল ও ৯০ হাজার টাকা বিতরণ করা হয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্থ নাইক্ষ্যংছড়ি, লামা ও আলীকদম উপজেলায় ৩০ মেঃটন চাল বিতরণ করা হয়।

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর জানান, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘুর্নিঝড় কবলিত এলাকার দুর্গত মানুষের পাশে দাড়ানোর জন্য নির্দেশ দেয়া হয়েছে। সেই মোতাবেক দলের শীর্ষ নেতারা ক্ষতিগ্রস্থ এলাকায় অবস্থান করে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরী করছে। এ ছাড়াও পার্বত্য মন্ত্রণালয় থেকে ঘুর্ণি দুর্গত এলাকায় পর্যাপ্ত ত্রাণ সমগ্রী বরাদ্দ দেয়া হয়েছে।

প্রতিনিধি দলটি আগামীকাল শনিবার রাঙ্গামাটি জেলার ক্ষতিগ্রস্থ এলাকা পরিদর্শনে যাবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, গত মঙ্গলমার প্রলংকারী ঘুর্ণিঝড় মোরার আঘাতে জেলার ৭ উপজেলায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

(এএফবি/এসপি/জুন ০২, ২০১৭)