গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুর উপজেলায় নুরুল ইসলাম (৭১) নামে এক মুক্তিযোদ্ধাকে মারধরের অভিযোগে এক যুবককে আটক করেছে পুলিশ। পুলিশ মাধখোলা এলাকার মোক্তার হোসেন নামের ওই যুবককে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে যায়।

মুক্তিযোদ্ধার ছেলে ইমরান সরকার জানান, শ্রীপুর উপজেলার মাধখলা এলাকার রফিকুল ইসলামের কাছ থেকে ২০১১ সালে দলিল করে কিছু জমি কিনে তাতে ঘরবাড়ি ও গাছপালা রোপন করে তারা বসবাস করছেন। স্থানীয় দাঙ্গাবাজ প্রকৃতির মোক্তার হোসেন, জামাল গং দীর্ঘাদন ধরে ওই জমির পাশের আমাদের দখলীয় কিছু (খাস) জমি জোর করে দখল ও বিক্রি করার চেষ্টা করছে। আমরা তাতে বাধা দিলে তারা আমাদের খুন-জখমের হুমকি দিচ্ছিল।

এরই জেরে শনিবার বিকেল সাড়ে পাঁচটার দিকে মাধখলা মোড় থেকে বাসায় ফেরার পথে মোক্তার হোসেন (৪৮) তার সঙ্গীদের নিয়ে আমার বাবার উপর লাঠি দিয়ে হামলা চালায়। এসময় বাবার বন্ধু দেলেয়ার হোসেনের সহায়তায় বাবাকে তার গাড়িতে তুলে নেয়ার সময় গাড়িতেও হামালা চালিয়ে ভাঙচুর করে। পরে বাবাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ব্যাপারে শ্রীপুর থানায় লিখিত অভিযোগ জমা দেয়া হয়েছে।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামান জানান, রাতে জিজ্ঞাসাবাদ শেষে স্থানীয় গণ্যমান্যদের বিষয়টি মিমাংসার প্রতিশ্রুতিতে মোক্তার হোসেনকে ছেড়ে দেয়া হয়েছে।

তবে মোক্তার হোসেন জানান, তার (নুরুল ইসলাম) সঙ্গে নয় রফিকুলদের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলছে। তবে কয়েকটি বৈদ্যুতিক মিটার সংযোগের চুক্তি নিয়েও তা স্থাপন না করার কারণে কথা কাটাকাটির এক পর্যায়ে শনিবার তাকে আমি গলাধাক্কা দেই। কোনো হামলা করিনি।

(ওএস/এসপি/জুন ০৪, ২০১৭)