ইবি প্রতিনিধি : দীর্ঘ সাত বছর পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের ডায়রি প্রকাশ করা হয়েছে। রোববার বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে ‘ডায়রি-২০১৭’ প্রকাশ করা হয়।

উপাচার্যের কার্যালয় সূত্রে জানা যায়, ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০০৯ সালে সর্বশেষ ডায়রি প্রকাশ করেন তৎকালীন উপাচার্য অধ্যাপক এম আলাউদ্দিন। প্রশাসনিক জটিলতায় দীর্ঘদিন বিশ্ববিদ্যালয়ের ডায়রি প্রকাশ হয়নি বলে রেজিস্ট্রার কার্যালয় সূত্রে জানা যায়।

১৯৭৯ সালের ২২ নভেম্বর প্রেসিডেন্ট জিয়াউর রহমান ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। তাই শুরু থেকেই বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা হিসেবে জিয়াউর রহমানের নাম ব্যবহার হয়ে আসছে। তবে বর্তমানে প্রতিষ্ঠাতা হিসেবে জিয়াউর রহমানের নাম ব্যবহার নিয়ে জটিলতা সৃষ্টি হয়। এই জটিলতা কাটিয়ে উঠতেই বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাত বছর সময় লেগে গেছে বলে জানা যায়। তবে সাত বছর পর প্রতিষ্ঠাতার নাম ছাড়াই ডায়রি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপাচার্যের কার্যালয়ে ‘ডায়রি-২০১৭’ প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী।

এসময় আরো উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্য্যাপক শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক সেলিম তোহা, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ, প্রেস প্রশাসক ও ডায়রি প্রকাশনা কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক রবিউল হোসেন অনু, তথ্য প্রকাশনা ও জনসংযোগ অফিসের উপ-পরিচালক আতাউল হক প্রমূখ।

প্রতিষ্ঠাতার নাম উল্লেখ না করার বিষয়ে উপাচার্য অধ্যাপক হারুন-উর-রশিদ আসকারী বলেন, ডায়রিতে ছোট খাট কিছু ভুলত্রুটি থাকতে পারে। তবে আমারা চেষ্টা করেছি দীর্ঘ প্রতিক্ষা ভেঙে একটি সুন্দর ও স্বচ্ছ ডায়রি প্রকাশ করতে। আগামী সময়ে এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

(ওএস/এসপি/জুন ১১, ২০১৭)