মোঃ হারুন-উর-রশীদ, ফুলবাড়ী (দিনাজপুর) : দিনাজপুরের ফুলবাড়ীতে পঞ্চগড় থেকে সরকারী গোডাউনের চাল নিয়ে ঢাকার উদ্দ্যেশে যাওয়ার সময় উধাও হওয়া ট্রাক গত শুক্রবার সন্ধায় ফুলবাড়ী-দিনাজপুর মহাসড়কের বারাইহাট এলাকার এলিট পাম্প থেকে উদ্ধার করেছে ফুলবাড়ী থানা পুলিশ।

চাল পরিবহন ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে ইউনুস আলী বলেন,গত ৪জুন পঞ্চগড় জেলার আটোয়ারী উপজেলার মির্জাপুর খাদ্য গুদাম থেকে ৩০২বস্তা (১৫ মে.ট.) চাল নিয়ে ঢাকা মেট্রো-ট-১৩-১২৮৬ নং একটি ট্রাক ঢাকা তেজঁগাও সরকারী খাদ্য গুদামের উদ্দ্যেশে যাত্রা করে। কিন্তু ট্রাকটির চালক মোঃ হারুন তেজগাঁও খাদ্য গুদামে না গিয়ে সরকারী চাল আত্মসাতের উদ্দ্যেশে ট্রাকভর্তি চালসহ উধাও হয়ে যায় এবং তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ করে দেয়। ঠিকাদারী প্রতিষ্ঠানের পক্ষ থেকে ট্রাকের মালিক ও ড্রাইভারের সাথে একাধিবার যোগাযোগের চেষ্টা করেও ব্যর্থ হলে চাল পরিবহন ঠিকাদারী প্রতিষ্ঠান বিষয়টি পুলিশ প্রশাসনকে অবহিত করেন।

ফুলবাড়ী থানা সূত্রে জানা যায়,পুলিশ প্রশাসন কর্তৃক বিভিন্ন থানায় ট্রাকটি তল্লাশির জন্য অবহিত করার ৬দিন পর ফুলবাড়ী থানা পুলিশ গত শুক্রবার সন্ধায় উপজেলার বারাইহাট এলাকার এলিট পাম্প থেকে উধাও হওয়া ট্রাকটি পরিত্যাক্ত অবস্থায় চালসহ উদ্ধার কওে থানায় নিয়ে আসে।

ফুলবাড়ী থানার ওসি শেখ নাসিম হাবিব জানান,সরকারী গোডাউনের চালসহ ট্রাকটি উদ্ধার করে গত শনিবার অন্য একটি ট্রাকে যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সরকারী চালগুলো নির্দিষ্ট গন্তব্যে পাঠানো হয়েছে। উধাও হওয়া ট্রাকটি থানায় জব্দ করা হয়েছে। এখবর লেখা পর্যন্ত এব্যাপারে কোন মামলা দায়ের করা হয়নি।

(এইচইউআর/এসপি/জুন ১১, ২০১৭)